বাফুফে সভাপতিসহ কর্তাদের দুর্নীতি অনুসন্ধান করতে দুদককে নির্দেশ হাইকোর্টের

কাজী সালাউদ্দিন
বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতিসহ শীর্ষ কর্তাদের দুর্নীতির বিষয়ে অনুসন্ধান করতে দুদককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার (১৫ মে) বিচারপতি নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।  এ সময় হাইকোর্ট বলেন, কিভাবে নিজেদের দুর্নীতির তদন্ত নিজেরাই করে বাফুফে?

সুপ্রিম কোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক রোববার (১৪ মে) বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন, সিনিয়র সহসভাপতি আব্দুস সালাম মুর্শেদী, সাবেক সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগসহ কর্মকর্তাদের বিরুদ্ধে দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধানের নির্দেশনা চেয়ে রিট করেন হাইকোর্টে।

গত ৩ মে কর্মকর্তাদের বিরুদ্ধে ওঠা দুর্নীতির অভিযোগ অনুসন্ধান চেয়ে দুদক চেয়ারম্যান বরাবর আবেদন করেছিলেন সায়েদুল হক। ফল না পেয়ে রোববার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন তিনি।

রিটে সভাপতি, সিনিয়র সহসভাপতি, সাবেক সাধারণ সম্পাদকসহ অন্যদের বিরুদ্ধে দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগের বিষয়ে আইনি কার্যক্রম নিতে বিবাদীদের ব্যর্থতা কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত ঘোষণা করা হবে না, সে বিষয়ে রুল চাওয়া হয়। পাশাপাশি ৩ মে দুদকে করা আবেদনটি নিষ্পত্তি করতে দুদক চেয়ারম্যানের প্রতি নির্দেশনা চাওয়া হয়েছে।