শ্রেণিকক্ষে ঢুকে শিক্ষার্থীকে কোপালো দুর্বৃত্তরা, আটক ১

নোয়াখালীর সোনাইমুড়ীতে খাটেদের বিরুদ্ধে কথা বলায় শ্রেণিকক্ষে ঢুকে নাইমুল হোসাইন রিফাত (১৮) নামের এক কলেজশিক্ষার্থী এলোপাতাড়ি কুপিয়ে যখম করেছে দুর্বৃত্তরা।  মঙ্গলবার (৯ মে) দুপুর ২টার দিকে সোনাইমুড়ী কলেজের শ্রেণিকক্ষে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী নাইমুল হোসাইন রিফাত সোনাইমুড়ী এলাকার স্থানীয় কাউন্সিলর ভুইয়া বাড়ির জহিরুল ইসলাম ভুইয়ার ছেলে। তিনি সোনাইমুড়ী কলেজের বাণিজ্য বিভাগের শিক্ষার্থী।

স্কুলের শিক্ষার্থী সূত্রে জানা যায়, ব্যবসায় উদ্যোগ বিষয়ের পাঠদানের জন্য আমরা অপেক্ষা করছিলাম। স্যার তখনো আসেনি। কিন্তু ২০-২৫ জন বখাটে দেশীয় অস্ত্রসহ রিফাতকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করে। তারা কেউ কলেজের শিক্ষার্থী নয়।

নোয়াখালী জেলা পরিষদের সদস্য মাহফুজুর রহমান বলেন, রিফাতের উপর হামলাকারীরা সবাই বখাটে বহিরাগত। রিফাত ইভটিজিং নিয়ে বখাটেদের বিরুদ্ধে কথা বলায় এই হামলার ঘটনা ঘটেছে। পরে কলেজের শিক্ষার্থীরা রাসেল নামে এক হামলাকারীকে আটক করে মারধর করে পুলিশে সোপর্দ করে।  রিফাত ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।  

এ ব্যাপারে রিফাতের বড় ভাই রিয়াজ বলেন, আমার ভাইয়ের অবস্থা আশঙ্কাজনক। শ্রেণিকক্ষেও যদি শিক্ষার্থী নিরাপদ না হয় তাহলে আমরা কোথাও নিরাপদ নই। আমি চাই দ্রুত দোষীদের গ্রেপ্তারের আওতায় আনা হোক।

সোনাইমুড়ী কলেজের অধ্যক্ষ শফিকুর রহমান বলেন, বহিরাগত বেশ কয়েকজন রিফাতকে শ্রেণিকক্ষে কুপিয়েছে। আমিসহ বেশ কয়েকজন শিক্ষকও তাদের হামলার শিকার হয়েছি। হামলাকারীদের মধ্যে একজনকে আটক করে পুলিশে দিয়েছি। 

সোনাইমুড়ী থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) কাজী মুহাম্মদ সুলতান আহসান উদ্দিনবিষয়টি নিশ্চিত করে বলেন, ওসি স্যারসহ সোনাইমুড়ী থানা পুলিশ সদস্যরা ঘটনাস্থলে রয়েছে। হামলায় জড়িতদের আইনের আওতায় আনা হবে। বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখা হচ্ছে।