নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নেতৃত্বে নবাব-জিসান

নজরুল বিশ্ববিদ্যালয়
সভাপতি শওকত জাহান (বাঁয়ে) ও সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান (ডানে)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের ২০২৩ সালের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে দৈনিক আমার সংবাদ পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি নবাব মো: শওকত জাহান কিবরিয়াকে সভাপতি এবং দ্যা ডেইলি ক্যাম্পাসের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জিহাদুজ্জামান জিসানকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়েছে।  

মঙ্গলবার (৯ মে) বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে সংগঠনটির ৪র্থ প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান শেষে ১৫ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। 

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি নওশাদ আল সাইম, যুগ্ম সাধারণ সম্পাদক শর্মিষ্ঠা ভট্টাচার্য (পূর্বপশ্চিম বিডি), সাংগঠনিক সম্পাদক শাকিল বাবু (প্রতিদিনের সংবাদ), অর্থ সম্পাদক রোকন বাপ্পী (দৈনিক খোলা কাগজ), দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহাদাত হোসেন (স্বদেশ প্রতিদিন)।

এছাড়াও সদস্য হিসেবে রয়েছেন নিহার সরকার অংকুর (দেশ রূপান্তর), সিফাত শাহরিয়ার প্রিয়ান (আরটিভি অনলাইন), বায়েজিদ হাসান, মোঃ আশিকুর রহমান (ডেইলি সান), জাকির হোসেন, জান্নাত জাহান জুঁই (সান নিউজ), আবু ইসহাক অনিক (দৈনিক আলোকিত সকাল) এবং অর্ণব আচার্য্য (বাহান্ন নিউজ)। নবগঠিত এ কমিটি আগামী এক বছরের জন্য দায়িত্ব পালন করবে।

দায়িত্ব অর্পণের জন্য নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সকলের নিকট কৃতজ্ঞতা জানিয়ে সভাপতি নবাব মো: শওকত জাহান কিবরিয়া বলেন, আমার ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সঙ্গে পালন করার চেষ্টা করব। পাশাপাশি আমাদের লেখনীর মাধ্যমে তথ্যবহুল সংবাদ প্রচারে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে। নতুন নেতৃত্বের মাধ্যমে প্রেসক্লাব সামনের দিকে এগিয়ে যাবে এটাই প্রত্যাশা করি।

নবনির্বাচিত সাধারণ সম্পাদক জিহাদুজ্জামান জিসান বলেন, ২০১৯ সালে প্রতিষ্ঠার পর থেকেই বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের পাশাপাশি সাংবাদিকদের অধিকার আদায়ে কাজ করে আসছে নজরুল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব। পূর্বের ধারাবাহিকতা অব্যাহত রেখে আগামী দিনেও সংগঠনটি একইভাবে এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি।