আপনারা কেউ দাফন করুন— নবজাতকের মরদেহের সঙ্গে চিরকুট

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার পশ্চিমপাড়া কবরস্থান জামে মসজিদের পাশ থেকে কার্টুনের ভেতর থেকে অজ্ঞাত এক নবজাতকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার (৯ মে) ঘাটাইল থানার ইনচার্জ (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। 

ওই কার্টুনে নবজাতকের সঙ্গে লেখাযুক্ত একটি চিরকুট পাওয়া যায়। এতে লেখা ছিল, ‘দয়া করে আপনারা কেউ দাফন করুন, কিছু টাকা রেখে গেলাম। বাচ্চাটা ১২ ঘণ্টা বেঁচে ছিল।’ এই নবজাতকটি দেখতে স্থানীয় ও আশপাশের এলাকার বিভিন্ন লোকজন ভিড় করে। নবজাতকের সঙ্গে কার্টুনে এক হাজার টাকাও ছিল

এ ঘটনায় মসজিদের ইমাম গোলাম মোস্তফা জানান, মঙ্গলবার সকালে ফজরের নামাজ শেষে বাড়িতে কাজ করার সময় খবর আসে মসজিদের দরজার পাশে একটি রাইসকুকারের কার্টুন রাখা। কার্টুনটি দেখে ভয়ে কেউ খুলতে সাহস পাচ্ছিল না। পরে মসজিদ কমিটির লোকজনদের সঙ্গে নিয়ে কার্টুনটি খুলে দেখি ফুটফুটে এক মৃত নবজাতক ও সঙ্গে লেখা যুক্ত চিরকুট রয়েছে। এ বিষয়টি জানাজানি হলে নবজাতকটি দেখতে অনেক মানুষ ভিড় করে। তারপর পুলিশকে খবর দিলে নবজাতকটি উদ্ধার করেন।

ইনচার্জ (ওসি) মোহাম্মদ লোকমান হোসেন জানান, মঙ্গলবার সকালে স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে কার্টুনসহ নবজাতকটির মরদেহ উদ্ধার ও সুরতহাল শেষে থানায় নিয়ে আসা হয় এবং নবজাতকটির ময়না তদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।