মেডিকেলের প্রথম মাইগ্রেশন ও অপেক্ষমান তালিকা দেখুন

সারা দেশের সরকারি মেডিকেল কলেজের ২০২২-২৩ শিক্ষাবর্ষের প্রথম মাইগ্রেশন ও অপেক্ষমান তালিকা প্রকাশ করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। আজ রবিবার বিকেলে অধিদপ্তরের ওয়েবসাইটে এ তালিকা প্রকাশ করা হয়।

প্রথম মাইগ্রেশন ও অপেক্ষমান তালিকা দেখুন এখানে

এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর জানান, ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে এমবিবিএস কোর্সে সরকারি মেডিকেল কলেজসমূহে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে প্রচলিত বিধি মোতাবেক মেডিকেল কলেজে ভর্তিকৃত শিক্ষার্থীদের কলেজ পরিবর্তনের পূরণকৃত মাইগ্রেশন ফরমের প্রাপ্ত তথ্যানুসারে স্বয়ংক্রিয়ভাবে নিয়মানুযায়ী ১ম দফায় মাইমোশন প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে। এছাড়া নির্ধারিত হওয়ায় অপেক্ষামান তালিকা হতে ৪১ জনকে সরকারি মেডিকেল কলেজসমূহে শূন্য আসনে ভর্তি হলো। এক্ষেত্রে মেধা, পছন্দক্রম ও আসন শূন্যতার ভিত্তিতে বিভিন্ন কলেজ নির্ধারণ করা হয়েছে।

এতে আরও বলা হয়, মাইগ্রেশনে সুযোগগ্রাপ্ত শিক্ষার্থীরা ভর্তিকৃত কলেজের অধ্যক্ষের দপ্তরে যোগাযোগ পূর্বক আগামী ৮মে থেকে ২১ মের মধ্যে অবশ্যই মাইগ্রেশন প্রক্রিয়া অর্থাৎ বর্তমান ভর্তিকৃত কলেজ থেকে বদদি/মাইগ্রেশনকৃত কলেজে ভর্তির সকল আনুষ্ঠানিকতা সম্পন্ন করবেন। উল্লেখিত সময়ে মাইগ্রেশনপ্রাপ্ত শিক্ষার্থীদের কেউ ভর্তি হতে ব্যর্থ হলে উভয় কলেজর থেকে তার ছাত্রত্ব বাতিল হয়ে যাবে।

তাছাড়া অপেক্ষমান তালিকা হতে যে সকল শিক্ষার্থী ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন তাদেরকে নির্বাচিত মেডিকেল কলেজের অধ্যক্ষের দপ্তরে আগামী ৯ থেকে ২১ মে সময়ের মধ্যে যোগাযোগ করে ভর্তির প্রক্রিয়া সম্পন্ন করার জন্য নির্দেশ প্রদান করা হলো।

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর বলছে, ভর্তির ক্ষেত্রে অধিদপ্তরের ভর্তি বিজ্ঞপ্তির অন্যান্য শর্তাবলী অপরিবর্তিত থাকবে। মাইগ্রেশন ও অপেক্ষমান তালিকার ফল স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট www.dae.gov.bd কিংবা স্বাস্থ্য অধিদপ্তরের  ওয়েবসাইট www.dghs.gov.bd থেকে জানা যাবে। এছাড়া সংশ্লিষ্ট শিক্ষার্থীদেরকে টেলিটকের 01550155555 নম্বর হতে এসএমএসর মাধ্যমে এ সংক্রান্ত তথ্য জানানো হবে।