গ্লোবাল মিটে রাশিয়ান প্রতিনিধিকে ঘুষি মারলেন ইউক্রেনের এমপি

রাশিয়া-ইউক্রেন
রাশিয়ান প্রতিনিধির সাথে ইউক্রেনের এমপির সংঘর্ষ

রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে ক্রমবর্ধমান উত্তেজনার মধ্যে, একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে, তুমুল আলোচনার সৃষ্টি করছে। রাশিয়া ইউক্রেন আক্রমণ করার ১৪ মাস পর বৃহস্পতিবার ব্ল্যাক সি ইকোনমিক কমিউনিটির ৬১তম পার্লামেন্টারি অ্যাসেম্বলি চলাকালীন তুরস্কের রাজধানী আঙ্কারায় নাটকীয় এক ঘটনা। খবর এনডিটিভি

শুক্রবার (৫ মে) সকালে ভাইরাল ভিডিওটিতে দেখা যায়, ইউক্রেনীয় অলেক্সান্ডার মারিকোভস্কিকে তার দেশের পতাকা ধরে থাকতে দেখা যায়। তখন একজন রাশিয়ান প্রতিনিধি তার কাছে আসেন, তার পতাকা খুলে ফেলে ওটা নিয়ে হাঁটা শুরু করেন। এতেই ক্ষেপে যান ওই এমপি। তখন তিনি ওই রাশিয়ান প্রতিনিধিকে ধাওয়া করেন এবং তার ওপর ঝাপিয়ে পরে কয়েকটি ঘুষি মারেন। তখন তাকে অন্য কর্মকর্তারা বাধা দিলেও পরে তিনি পতাকাটি ছিনিয়ে নেন। এসময় ঘটনাস্থলে উপস্থিত অন্যদের ঘটনাটি চিত্রায়িত করতে দেখা যায়।

আরও পড়ুন: জবির ইংরেজি বিভাগে প্রফেশনাল এমবিএ প্রোগ্রামে ভর্তি, পরীক্ষা ১৬ জুন।

ফেসবুকে এ ঘটনার একটি ভিডিও শেয়ার করে ওইিএমপি ইউক্রেনীয় ভাষায় লিখেছেন, "আমাদের পতাকা থেকে পাঞ্জা দূরে।" 

দুই যুদ্ধরত দেশের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ার একদিন পর রাশিয়া দাবি করেছে যে ইউক্রেন ক্রেমলিনে ড্রোন হামলা চালিয়ে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে হত্যার চেষ্টা করেছে। তবে ইউক্রেন এই অভিযোগ অস্বীকার করেছে। কৃষ্ণ সাগর অর্থনৈতিক সম্প্রদায় ৩০ বছরেরও বেশি আগে গঠিত হয়েছিল এবং রাশিয়া এবং ইউক্রেন উভয়ই এর সদস্য। এর লক্ষ্য "কৃষ্ণ সাগর অঞ্চলে শান্তি, স্থিতিশীলতা এবং সমৃদ্ধির দিকে কাজ করা।"