আন্তর্জাতিক ছাত্র সংগঠন ইফসুর মহাসচিব হলেন পারভেজ

ড. মোস্তফা ফয়সাল পারভেজ
ড. মোস্তফা ফয়সাল পারভেজ

ইন্টারন্যাশনাল ইসলামিক ফেডারেশন অব স্টুডেন্ট অর্গানাইজেশন (ইফসু)’র মহাসচিব নির্বাচিত হয়েছেন ড. মোস্তফা ফয়সাল পারভেজ। গত ২৯-৩০ এপ্রিল তুরস্কের ইস্তাম্বুলে বিশ্বের ৬০টি দেশের ছাত্র ও যুব সংগঠনের প্রতিনিধিদের প্রত্যক্ষ ভোটে তিনি আগামী তিন বছরের জন্য মহাসচিব নির্বাচিত হন। 

তিনি ২০২৩ থেকে ২০২৬ সাল পর্যন্ত এ দায়িত্ব পালন করবেন। এছাড়া ইফসুর সহকারি মহাসচিব হিসেবে মনোনীত হয়েছেন পাকিস্তান জমিয়তে তালাব-এর কেন্দ্রীয় সভাপতি শাকিল আহমেদ ও আরব অঞ্চলের হিকমেত ইউথ-এর কেন্দ্রীয় সভাপতি ডা. আব্দুল্লাহ আহমাদ।

ড. মোস্তফা ফয়সাল পারভেজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন।এরপর তিনি তুরস্কের গাজি ইউনিভার্সিটি থেকে ‘আন্তর্জাতিক অভিবাসনের গ্লোবাল গভর্নেন্স: রোহিঙ্গা রিফিউজির কেস স্টাডি’ অভিসন্দর্ভের ওপর পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

তিনি বর্তমানে আঙ্কারাভিত্তিক থিঙ্ক ট্যাঙ্ক ANKASAM’র সাথে কাজ করছেন। ‘আতাতুর্ক থেকে এরদোয়ান' বইসহ তার ৪টি বই এবং জাতীয় ও আন্তর্জাতিক জার্নালে ১০টি নিবন্ধ প্রকাশিত হয়েছে।

ড. মোস্তফা ফয়সাল এশিয়ান রিজিয়ন আইআইএফএসও’র শুরা সদস্য ও পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়াও তিনি এশিয়ান ইয়ুথ অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে কাজ করছেন।