অস্ট্রেলিয়ার ডারউইনে মৃত্যুর সাথে লড়ছেন বাংলাদেশি শিক্ষার্থী

চিকিৎসাধীন
আহত শিক্ষার্থীর বসবাসরত বাড়ি

অস্ট্রেলিয়ার ডারউইনে মারাত্মক আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এক বাংলাদেশি শিক্ষার্থী। আহত শিক্ষার্থী চার্লস ডারউইন ইউনিভার্সিটিতে অধ্যয়নরত ছিলেন। স্থানীয় দৈনিক দ্যা অস্ট্রেলিয়ার প্রতিবেদনে বলা হয়েছে চিকিৎসকরা ওই শিক্ষার্থীকে ক্লিনিকালি মৃত বলে ধারণা করছেন।

প্রতিবেদন সূত্রে জানা যায়, ওই শিক্ষার্থী আরও তিনজন বাংলাদেশি ছাত্রসহ চার্লস ডারউইন ইউনিভার্সিটির নিকটবর্তী মিলনার এর ট্রোয়ার রোডের বাসায় বসবাস করতেন। বুধবার (৩ মে) মধ্যরাতে এক যুবক ঐ শিক্ষার্থীর কক্ষে ঢুকে তার ওপর অতর্কিত হামলা চালায়। এসময় ওই বাসার সবাই ঘুমাচ্ছিল। পরে মারাত্মক আহত অবস্থায় শিক্ষার্থীকে পড়ে থাকতে দেখে তাকে তাৎক্ষণিক হাসপাতালে নেয়া হয়।

আরো পড়ুন: বিশ্ববিদ্যালয় পরিচালনায় যুক্ত হচ্ছেন অ্যালামনাইরা

সহপাঠীদের সূত্রে জানা যায়, যখন তাকে হাসপাতালে নেয়া হয় তখন তার শরীর থেকে অতিরিক্ত রক্তক্ষরণ হচ্ছিল। চিকিৎসকরা জানিয়েছেন বর্তমানে শিক্ষার্থীর অবস্থা সংকটাপন্ন। চিকিৎসকরা ছাত্রটির পরিবারকেও বাংলাদেশ থেকে যেতে বলেছেন।

এ ঘটনায় চার্লস ডারউইন ইউনিভার্সিটির ছাত্ররা বৃহস্পতিবার (৪ মে) মৌন মিছিল করেছে। মৌন মিছিলে অংশগ্রহণকারী এক ছাত্র জানায়, ‘এই ছাত্র পাবে না, বারে না, কিংবা অন্য কোন গণ্ডগোলে না, নিজের বাসায় ঘুমাচ্ছিল, সেটাও তার অপরাধ!’

চার্লস ডারউইন ইউনিভার্সিটির উপাচার্য স্কট বোম্যান জানান, ছাত্রটিকে ঘুমন্ত অবস্থায় আঘাত করা হয়। গত বছর আমি বাংলাদেশে অনেক বাবা মাকে বলে এসেছি, ডারউইন ছাত্র-ছাত্রীদের জন্য নিরাপদ জায়গা। কিন্তু এখন কি হল?

এদিকে, এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে আটককৃত ব্যক্তি মদ্যপ অবস্থায় ওই শিক্ষার্থীর ওপর হামলা করেছিলেন।