বাংলাদেশে আসছে না মেসির আর্জেন্টিনা, কেন?

বাংলাদেশে আসা হচ্ছে না মেসির আর্জেন্টিনা দলের। আগামী জুন মাসে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে আনার পরিকল্পনা ভেস্তে গেল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। জানুয়ারি থেকে এই পরিকল্পনা শুরু হলেও গুঞ্জন ছিল আমাদের ভাল মাঠের সংকট নিয়ে। তবে সেটাই কী সত্যি হল!

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, আমাদের স্টেডিয়ামের (বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম) সংস্কার কাজ চলছে। ১৫-২০ দিন আগে মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, এ বছর স্টেডিয়াম প্রস্তুত করা সম্ভব নয়। আগামী মৌসুমের আগে আমরা মাঠ পাচ্ছি না।

বাফুফে সভাপতি আরও বলেন, তার পরপরই আমরা আর্জেন্টিনার সঙ্গে প্রাথমিক যে যোগাযোগ ছিল, সেটি আমরা আনুষ্ঠানিকভাবে বাতিল করেছি। কারণ আর্জেন্টিনা দল আসলে খেলার জায়গা তো থাকতে হবে। 

আরও পড়ুন: স্কুলছাত্রীকে কুপিয়ে হত্যা: অভিযুক্ত কাউছার আটক

গুঞ্জন ছিল, লিওনেল মেসির বিশ্বচ্যাম্পিয়ন দলকে শেষ পর্যন্ত আনা যাবে না। অবশেষে সেটাই সত্যি হল। তবে আগামীতে আর্জেন্টিনা দলকে আনার কোনও উদ্যোগ নেবেন কিনা এমন প্রশ্ন করা হলে কাজী সালাউদ্দিন বলেন, ভবিষ্যতেরটা ভবিষ্যতে দেখা যাবে।

খেলা হওয়ার কথা ছিল বঙ্গবন্ধু স্টেডিয়ামে। জানুয়ারির দিকে যখন বাফুফে উদ্যোগ নেয়, তখনও স্টেডিয়াম অপ্রস্তুত ছিল এবং জুনের মধ্যে পরিপূর্ণ স্টেডিয়াম পাওয়া কঠিন ছিল। তারপরও বাফুফে অদূরদর্শী এই পরিকল্পনা হাতে নেয়।

আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের অবশ্য বেশ আগ্রহ ছিল এই সফর নিয়ে। জুনের ম্যাচকে সামনে রেখে আর্জেন্টিনার প্রতিনিধি দল বাংলাদেশে আসতেও চেয়েছিল। কিন্তু স্টেডিয়াম অপ্রস্তুত থাকায় বাফুফে সেই প্রতিনিধি দলকে আসার তারিখ দিতে পারেনি। শেষ পর্যন্ত স্থগিতই করতে হল এই সফর।