যেকোনো দুর্যোগে আওয়ামী লীগ সবার আগে জনগণের পাশে দাঁড়ায়: ধর্ম প্রতিমন্ত্রী

জাতীয়
ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল ধান কাটার উৎসবে কৃষকের পাশে

অতীতেও কৃষক লীগসহ আওয়ামী লীগের সব অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মাঠ থেকে ধান কেটে কৃষকের গোলায় তুলে দিয়েছেন। এছাড়া সারাদেশে যেকোনো দুর্যোগে আওয়ামী লীগ সবার আগে জনগণের পাশে দাঁড়ায়। আগামীতেও সব ধরনের সমস্যায় দেশবাসী আমাদের পাশে পাবেন বলে জানান ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল। 

রোববার (৩০ এপ্রিল) জামালপুরের ইসলামপুর উপজেলায় উপজেলার বেলগাছা ইউনিয়নের ধনতলা গ্রামে কৃষক মুনু মিয়ার ধান কাটার মাধ্যমে উপজেলা কৃষক লীগ আয়োজিত ধান কাটা কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন- একজন কৃষকের ধানও যেন শ্রমিক সঙ্কটের কারণে জমিতে পড়ে না থাকে। সেই নির্দেশনা বাস্তবায়নে আওয়ামী লীগ ও অন্যান্য অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা কৃষকদের ধান কেটে নিরাপদে গোলায় তুলে দিচ্ছে। সারা দেশের কৃষকদের ধান গোলায় না ওঠা পর্যন্ত নেতাকর্মীরা মাঠে থাকবেন বলেও জানান। 

এ সময় উপস্থিত ছিলেন, জামালপুর-শেরপুর সংরক্ষিত আসনের এমপি হোসনে আরা, জেলা কৃষক লীগের সভাপতি মোখলেছুর রহমান জিন্নাহ, উপজেলা কৃষক লীগের সভাপতি নুরুল ইসলাম শাহ্ ফকির, সাধারণ সম্পাদক প্রভাষক মতিউর রহমান মতিন প্রমুখ।

আরও পড়ুন: ঢাকাসহ ১৯ জেলায় সন্ধ্যার মধ্যে ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস

উল্লেখ্য, সারাদেশে ধান কাটার উৎসবে কৃষকের পাশে দাঁড়িয়েছেন আওয়ামী লীগ নেতাকর্মী। গ্রামে গ্রামে কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন তাঁরা। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশনার এই সফল বাস্তবায়নে হাসি ফুটেছে অনেক কৃষকের মুখে।

ঈদের ছুটিতে ঘরমুখো নেতাকর্মীকে গ্রামের বাড়িতে কৃষকের পাশে থাকার নির্দেশ দিয়েছিলেন শেখ হাসিনা। ১৯ এপ্রিল দলীয় ফোরামের এক সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এমন নির্দেশ দেন তিনি। এর পরই সারাদেশে আওয়ামী লীগ ও সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মী ধান কাটা উৎসবে যোগ দেন। কোথাও কোথাও ধান মাড়াই করে কৃষকের গোলায় তুলে দিচ্ছেন তাঁরা।