প্রশ্ন ফাঁসকারীদের মূলোৎপাটনের উদ্যোগ নিয়েছিলাম: ঢাবি ভিসি

প্রশ্ন ফাঁস
সাংবাদিকদের ব্রিফ করছেন ঢাবি উপাচার্য

প্রশ্নপত্র ফাঁসকারীদের মূলোৎপাটনের একটা উদ্যোগ নিয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়। সেজন্য সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশের মধ্য দিয়ে ঢাবির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

শনিবার (২৯ এপ্রিল) ঢাবির ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষা উপলক্ষে কলা অনুষদ ভবনের পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

তিনি বলেন, আমরা শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেছি। প্রশ্নপত্রের গুণগতমান ও পরীক্ষার সার্বিক পরিবেশ নিয়ে শিক্ষার্থীরা সন্তুষ্টি প্রকাশ করেছে। বিগত বছরগুলোতে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যেভাবে সুশৃঙ্খলভাবে পরীক্ষা নিয়েছে এবারও সেভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।  

ঢাবি উপাচার্য আরও বলেন, যেসব প্রতারক চক্র নানাভাবে প্রতারণা ও জালিয়াতির আশ্রয় নিয়ে প্রশ্নপত্র ফাঁসের মতো অপরাধে জড়িয়ে পড়েন তাদের মূলোৎপাটনের একটা উদ্যোগ আমরা নিয়েছিলাম। সেই সূত্রে আইনশৃঙ্খলা বাহিনী ও তাদের বিভিন্ন সংস্থার সহায়তায় অনেককেই আইনের আওতায় আনা হয়েছে। ফলশ্রুতিতে এখন পর্যন্ত একটি আশানুরূপ সুষ্ঠু ও সুশৃঙ্খল পরিবেশের মধ্য দিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। আশা করছি, কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা সামনের দিনগুলোতেও ঘটবে না।