আদিবাসী তরুণীকে ধর্ষণ চেষ্টার মামলায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

শাহরিয়ার খান শাওন

শেরপুরের ঝিনাইগাতী উপজেলায় কলেজ পড়ুয়া এক আদিবাসী তরুণীকে ধর্ষণ চেষ্টার মামলায় উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার খান শাওনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত শনিবার (২২ এপ্রিল) ঈদুল ফিতরের রাতে উপজেলার কাংশা ইউনিয়নের গজনী অবকাশ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শনিবার রাতে ওই তরুণী তার বাবা-মায়ের সঙ্গে শাওনের বাড়ি আসেন। পরে ভুক্তভোগী শাওনদের উঠানে গিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ব্যবহার করতে শুরু করে। এ সময় শাওন তার ঘর থেকে বের হয়ে ভুক্তভোগীকে জড়িয়ে ধরে ধর্ষণের চেষ্টা করে।

তরুণী চিৎকার শুরু করলে তার বাবা-মা উঠানে চলে এলে শাওন তাকে ছেড়ে দেন। এ ঘটনার পর ভুক্তভোগীর পরিবার উপজেলা ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যানের কাছে অভিযোগ করে। পরে গতকাল রবিবার (২৩ এপ্রিল) ওই তরুণী ট্রাইবাল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাবেক চেয়ারম্যান আদিবাসী নেত্রী রবেদা ম্রংয়ের বাড়িতে আশ্রয় নেন।

ভুক্তভোগীর পরিবারের অভিযোগ, অভিযোগের পর থেকে একটি মহল ঘটনাটি ধামাচাপা দিতে নানা পাঁয়তারা করছে। তাদের পুলিশের কাছে যেতেও বাধা দেয়। কিন্তু তারা প্রাণের মায়া ত্যাগে করে ঝিনাইগাতী থানায় ওই ঘটনায় মামলা দায়ের করেন। এখন তারা চরম নিরাপত্তা হীনতায় ভুগছেন।

ভুক্তভোগী তরুণী এহেন কাণ্ডে সুষ্ঠু বিচার দাবি করেছেন। এদিকে, ছাত্রলীগ নেতা শাওন ঘটনাটি অস্বীকার করেছেন। তিনি বলেন, ঘটনাটি মিথ্যা। আমাকে ফাঁসানো হচ্ছে।

ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মনিরুল আলম ভূইয়া বলেন, ভুক্তভোগী পরিবারের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর ছাত্রলীগ নেতা শাওনকে গ্রেপ্তার করা হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা চলমান।