নতুন শিক্ষাক্রমের ৮ম-৯ম শ্রেণির বই লেখার কাজ শুরু: শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি

নতুন শিক্ষাক্রমের অষ্টম ও নবম শ্রেণির বই লেখার কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এবার নতুন শিক্ষাক্রমের পরীক্ষামূলক সংস্করণের বইয়ে বড় কোনও ভুল থাকবে না বলেও জানান তিনি। আজ সোমবার (২৪ এপ্রিল) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের তিনি কথা জানান।

শিক্ষামন্ত্রী বলেন, আগামী বছর নতুন কারিকুলামের অষ্টম ও নবম শ্রেণির পাঠ্যবই লেখার কাজ শুরু হয়েছে। যথাসময় শিক্ষার্থীরা বই হাতে পাবে। আগামী বছর কারিকুলাম বাস্তবায়নের জন্য শিক্ষক ও সংশ্লিষ্টদের নির্দেশনাও দেওয়া হয়েছে। শিক্ষকদের  প্রশিক্ষণ চলতে থাকবে।

পাঠ্যবইয়ের ভুল প্রসঙ্গে শিক্ষামন্ত্রী বলেন, পাঠ্যবইয়ের মান নিয়ে অনেকে কথা বলেছেন। এবার সবাই সচেতন। আশা করি, মেজর ভুল থাকবে না। আমরা চেষ্টা করবো নির্ভুল পাঠবই দিতে। আাগামী বছর  অষ্টম ও নবম শ্রেণির পাঠ্যবই পরীক্ষামূলক সংস্করণ হিসেবে যাবে।

ঈদের ছুটি শেষে আজ দুপুরে সচিবালস্থ শিক্ষা মন্ত্রণালয়ে আসেন শিক্ষামন্ত্রী। মন্ত্রীর নিজ দফতরে সংস্কার কাজ চলার কারণে উপমন্ত্রী ব্যরিস্টার মহিবুল হাসান চৌধুরীর কক্ষে যান। উপমন্ত্রীর সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পর সেখানে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তিনি উপমন্ত্রীর কক্ষে প্রায় ঘণ্টাখানেক অফিসিয়াল কাজ করেন।