গাজীপুরে ঘরমুখো মানুষের ঢল, তীব্র যানজট

যানজট
গাজীপুর মহাসড়কে তীব্র যানজট

গাজীপুরের ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঈদে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। বৃহস্পতিবার (২০ এপ্রিল) ঘরমুখো মানুষের চাপে সৃষ্টি হয়েছে দীর্ঘ যানজট। এতে চরম ভোগান্তিতে পড়েছেন নারীর টানে বাড়ি ফেরা যাত্রীরা।

পর্যাপ্ত বাস না থাকা এবং অতিরিক্ত ভাড়ার কারণে অনেকে খোলা ট্রাক ও পিকআপে চড়ে ঝুঁকি নিয়ে গন্তব্যের উদ্দেশ্যে রওনা হয়েছেন। স্থানীয় পরিবহনগুলোকে দূরপাল্লার যাত্রী পরিবহন করলেও বাড়তি ভাড়া আদায় করছেন বলে অভিযোগ করেছেন যাত্রীরা।

আকাশ পরিবহনের চালক মামুন সরকার বলেন, সারাদিন চাপ সামাল দেওয়া খুব কঠিন ছিল না। বিকেল থেকে মানুষের স্রোত নেমে পড়েছে সড়ক-মহাসড়কে।

গাজীপুরের হারিকেন এলাকার কারখানার শ্রমিক হারুন অর রশিদ জানান, বাসে গাজীপুর বাইপাস থেকে ময়মনসিংহের জনপ্রতি ভাড়া চাওয়া হচ্ছে ৫০০ থেকে ৬০০ টাকা। তাই অতিরিক্ত ভাড়া এড়াতে চার সদস্যকে নিয়ে খোলা ট্রাকে জনপ্রতি ২০০ টাকা ভাড়ায় উঠেছেন। 

গাজীপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ট্রাফিক) নাজমুস সাকিব খান জানান, হঠাৎ বাস ও যাত্রীর চাপ বেড়ে যাওয়ায় কিছুটা হিমশিম খেতে হচ্ছে। পুলিশের কয়েকশ সদস্য যান চলাচল নির্বিঘ্ন করতে কাজ করে যাচ্ছে।