সংসদ সদস্য হওয়ার ইচ্ছা অভিনেতা সিদ্দিকের, হতে চান আওয়ামী লীগের প্রার্থী

ছোটপর্দার জনপ্রিয় অভিনেতা সিদ্দিকুর রহমান এবার রাজনীতিতে নাম লেখাতে চান। হতে চান আওয়ামী লীগের প্রার্থী। ইচ্ছা ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য হওয়ার। রাজধানীর গুলশান-বনানীর মতো অভিজাত এলাকা নিয়ে গঠিত এই আসনের বর্তমান সংসদ সদস্য অভিনেতা ও বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুক। যিনি বিরল রোগে আক্রান্ত হয়ে দুই বছর ধরে চিকিৎসাধীন সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে। এবার সেই ‘মিয়া ভাই’ ফারুকের আসনে নির্বাচন করতে চান সিদ্দিক।

মঙ্গলবার রাজধানীর শাহজাদপুরে অভিনেতার বাসায় এক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করার প্রাথমিক কার্যক্রম উপলক্ষে পোস্টার উন্মোচন করেন।

জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার কথা জানিয়ে সিদ্দিক বলেন, এই আসনে ফারুক ভাই (নায়ক ফারুক) নির্বাচন করেছিলেন। এটা ভিভিআইপি এলাকা। এই আসনে শিল্পীরা নির্বাচন করেন। ফারুক ভাই যেহেতু এবার অসুস্থ তাই আমি এই আসন থেকে নির্বাচন করতে চাই। এরই মধ্যে আমি কার্যক্রম শুরু করেছি। আজ থেকে আমার নির্বাচনী প্রচারণা শুরু হচ্ছে। ঢাকা-১৭ আসন (গুলশান-বনানী-ক্যান্টনমেন্ট) থেকে সংসদ সদস্য হতে মনোনয়ন প্রত্যাশী আমি।

তিনি বলেন, জনগণের সেবা করতে চাই। যদিও অনেক আগে থেকেই এই সেবামূলক কার্যক্রম চালিয়ে আসছি। আমি সবসময় টাঙ্গাইল-১ আসনের মানুষের পাশে রয়েছি। তবে এবার ঢাকা-১৭ (গুলশান-বনানী-ক্যান্টনমেন্ট) আসন থেকেও মনোনয়ন প্রত্যাশী।

সিদ্দিক আরও বলেন, আমি মানুষের পাশে থাকতে চাই। মানুষের ভালোবাসা পেতে চাই, তাদের সেবা করতে চাই। জনগণের ভালোবাসা নিয়েই নির্বাচন করতে চাই। যদিও সামাজিক কার্যক্রম অনেক আগে থেকেই করছি। তবে রাজনৈতিক পরিচয় থাকলে সে ক্ষেত্রে কাজ করতে সুবিধা হয়।

এ সময় সিদ্দিক জানান, তিনি গত ২৪ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতিতে যুক্ত। আওয়ামী লীগপন্থি পরিবারে জন্ম তার। বাবা স্থানীয় আওয়ামী লীগের সভাপতি ছিলেন ২২ বছর। ১৯৯৪ সাল থেকে ছাত্রলীগ করতেন সিদ্দিক। এছাড়াও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

সিদ্দিক আরও যোগ করেন, আমার বিশ্বাস দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকেই মনোনীত করবেন। সবাইকে সঙ্গে নিয়ে আমি এগিয়ে যাবার স্বপ্ন দেখি।

এর আগে ২০১৮ সালে অভিনেতা সিদ্দিকুর রহমান টাঙ্গাইল-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন। মনোনয়নপত্রও কিনেছিলেন। কিন্তু দল তাকে মনোনয়ন দেয়নি। সেবার এই আসন থেকে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হন বর্তমান সরকারের কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাক। সে কারণে সিদ্দিকের টার্গেট এবার ঢাকা-১৭।