দুই পদে প্রভাষক নিয়োগ দেবে ঢাকা বিশ্ববিদ্যালয়

নিয়োগ
ঢাবি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ঢাকিা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। প্রতিষ্ঠানটি তাদের ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজে ছুটি জনিত কারণে অস্থায়ীভাবে ২জন প্রভাষক নিয়োগ দেবে।

যোগ্যতা: প্রার্থীদের এস.এস.সি. এবং এইচ.এস.সি. পরীক্ষায় জিপিএ/সিজিপিএ স্কেল ৫.০০ এর মধ্যে ন্যূনতম ৪.২৫ সহ দুর্যোগ ব্যবস্থাপনা/পানি সম্পন্ন ব্যবস্থাপনা / অর্থনীতি/উন্নয়ন অধ্যয়ন/পুরকৌশল/পরিবেশ প্রকৌশল/পরিবেশ বিজ্ঞান ও ব্যবস্থাপনা/নগর সম্পন পরিকল্পনা / চিকিৎসা বিজ্ঞান বিষয়ে স্নাতক সহ দুর্যোগ ব্যবস্থাপনা/ভৌগলিক তথ্য ব্যবস্থাপনা/রিমোট সেন্সিং/ পানি ও বন্যা ব্যবস্থাপনা/ নগর ও অঞ্চল পরিকল্পনা / পরিসংখ্যান/জনস্বাস্থ্য/অর্থনীতি/উন্নয়ন অধ্যয়ন/ব্যবসায় প্রশাসন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি প্রাপ্ত হতে হবে এবং উভয় পরীক্ষায় সিজিপিএ ৪.০০ এর মধ্যে ন্যূনতম ৩.৫০ থাকতে হবে। অন্যান্য যোগ্যতা সমান থাকলে উচ্চতর ডিগ্রীধারীগণকে অগ্রাধিকার প্রদান করা যেতে পারে। যে সকল প্রার্থী অনার্স বা মাস্টার্স পরীক্ষায় প্রথম স্থান /সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছে, তাদের ক্ষেত্রে এস.এস.সি বা এইচ.এস.সি পরীক্ষার যে কোন একটির অনুমোদিত শর্ত শিথিল যোগ্য।

বেতনস্কেল: ২২,০০০-৫৩,০৬০/- (জাতীয় বেতন স্কেল-২০১৫)

আবেদন যেভাবে: রেজিস্ট্রার, ঢাকা বিশ্ববিদ্যালয় এর অনুকূলে ৭৫০/- (সাতশত পঞ্চাশ) টাকা মূল্যের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট, সার্টিফিকেট, প্রশংসাপত্র মার্কসীট এবং অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত প্রতিলিপিসহ ০৮ (আট) কপি আবেদনপত্র পরিচালক, ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ, ঢাকা বিশ্ববিদ্যালয় বরাবর আগামী ১৬.০৫.২০২৩ তারিখের মধ্যে পৌঁছাতে হবে। চাকুরিরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।