রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উল্লাপাড়া পিউপিলস ক্লাবের নেতৃত্বে সুমন-হাবিব

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উল্লাপাড়া পিউপিলস ক্লাবের নেতৃত্বে সুমন-হাবিব

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার শিক্ষার্থীদের সংগঠন ‘উল্লাপাড়া পিউপিলস ক্লাব অব রবীন্দ্র বিশ্ববিদ্যালয়’ এর নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন মো. সুমন হাসান ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন মো. হাবিবুর রহমান।

শনিবার (১৬ এপ্রিল) সংগঠনটির নবীনবরণ ও ইফতার মাহফিল আয়োজন শেষে নতুন কার্যনির্বাহী পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা ও দায়িত্ব প্রদান করেন সংগঠনটির উপদেষ্টা ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. সোহরাব আলী।

সংগঠনটি নিয়ে নিজের ভাবনা ব্যক্ত করে নবনির্বাচিত সাধারণ সম্পাদক হাবিব বলেন, শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভা খুঁজে বের করে, সেই প্রতিভাকে কাজে লাগাতে আমরা সবাই একত্রিতভাবে কাজ করে যাব। প্রতিভা অন্বেষণে আমরা শুধু সংগঠনের সদস্যদের নয়, বরং রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীদের জন্য কাজ করব। এজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

নবনির্বাচিত সভাপতি সুমন বলেন, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন শিক্ষার্থীদের জ্ঞানচর্চাকে অনেক বেশি প্রভাবিত করে। আমাদের এই সংগঠন শিক্ষার্থীদের সৃজনশীল কর্মকান্ডকে বিকশিত করে  আন্তনির্ভরশীলতা এবং সময়োপযোগী হিসেবে গড়ে তুলতে কাজ করবে। পাশাপাশি সামাজিক, সাংস্কৃতিক এবং জাতীয় উন্নয়নে অবদান রেখে দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। 

সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সোহরাব আলী বলেন, শিক্ষার্থীদের পুঁথিগতবিদ্যার বাইরেও জ্ঞানের চর্চা, আধুনিক প্রযুক্তি নির্ভর শিক্ষা অর্জন করতে হবে। আত্মনির্ভশীলতা অর্জনের জন্য সকল শিক্ষার্থীকে কম্পিউটার ও বিজ্ঞানের বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জন করা উচিত।

নবীনবরণ ও ইফতার মাহফিলে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত উল্লাপাড়ার সকল বিভাগের শিক্ষার্থীরা এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।