বাবরকে অধিনায়ক থেকে সরানো বিতর্কে মুখ খুললেন আফ্রিদি

ক্রিকেট
বাবর আজম ও শহীদ আফ্রিদি

অনেক দিন ধরে বাবর আজমের অধিনায়কত্ব নিয়ে সমালোচনা চলছে। এবারের বিতর্কে বাবর আজম আর শহীদ আফ্রিদিকে ঘিরে। শহীদ আফ্রিদির বিরুদ্ধে অভিযোগ এসেছে বাবরকে অধিনায়কত্ব থেকে সরানোর। এমন ঘটনায় রীতিমতো অবাক আফ্রিদি। বাবরকে অধিনায়কের পদ থেকে আফ্রিদি নাকি সরাতে চেয়েছিলেন, এই দাবি তুলেছেন পিসিবি প্রধান নাজাম শেঠি। এমন মন্তব্যের পর আফ্রিদির সমালোচনায় গরম পাকিস্তানের ভক্তরা। এবার এই প্রসঙ্গে মুখ খুলেছেন সাবেক এই তারকা ক্রিকেটার আফ্রিদি।

ঘরের মাঠে পাকিস্তান খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। এই হোম সিরিজে পাকিস্তানের সাবেক অধিনায়ক আফ্রিদিকে জাতীয় নির্বাচক কমিটির অন্তর্বর্তীকালীন চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করেছিল পিসিবি। তবে নাজাম শেঠি অভিযোগ তুলেন, সেই অন্তর্বর্তী নির্বাচক কমিটিই বাবরকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দিতে চেয়েছিল।

গত বছরের ডিসেম্বরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যানের পদ থেকে বরখাস্ত হন রমিজ রাজা। এরপরই পিসিবি চেয়ারম্যানের দায়িত্ব নেন নাজাম শেঠি। প্রধান নির্বাচকের পদ থেকে সরানো হয় মোহাম্মদ ওয়াসিমকেও। এরপর অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়েছিলেন আফ্রিদিকে।

অন্তর্বর্তীকালীন দায়িত্বে থাকা অবস্থাতেই আফ্রিদি নাকি বাবরকে অধিনায়কত্ব থেকে সরাতে চেয়েছেন-গত পরশু শেঠি এমন দাবি করেন। এমন কথা শুনে তাজ্জব বনে যান আফ্রিদি। 

 

f0613707-cb7a-4b1b-b989-a0b50852936c

পাকিস্তানের এই লেগস্পিনার গতকাল নিজের টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, ‘নাজাম শেঠির সঙ্গে আমি কথা বলেছি। বাবর আজমের অধিনায়কত্বের ব্যাপারে আমাকে উল্লেখ করে তিনি (শেঠি) কিছু বলেননি। সামাজিক যোগাযোগমাধ্যমে তিনি সবকিছু স্পষ্ট করে বলেছেন। আলোচনা এখানেই শেষ। নিউজিল্যান্ড সিরিজের জন্য বাবর ও পাকিস্তান দলকে শুভকামনা।’

বাবরকে ছাড়া কদিন আগে আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ হেরেছে পাকিস্তান। সেই সিরিজে অধিনায়ক ছিলেন শাদাব খান। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ দিয়ে আবার ফিরছেন বাবর। কিউইদের বিপক্ষে পাঁচটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান।

আগামী ১৪ এপ্রিল লাহোরে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে দুই দলের দ্বিপাক্ষিক সিরিজ। দুই ফরম্যাটেই পাঁচটি করে ম্যাচ খেলবে দল দুটি।