বাতিলের ৩৮ দিন পর শহীদ চান্দু স্টেডিয়াম ফিরে পেল বিসিবি

ফুটবল
বাতিলের ৩৮ দিন পর শহীদ চান্দু স্টেডিয়াম ফিরে পেল বিসিবি

অবশেষে বগুড়ার মানুষ সুখবর পেল স্টেডিয়াম নিয়ে। দীর্ঘ দিন ধরে অবহেলিত বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম। মূলত জেলা ক্রীড়া সংস্থার অসহযোগিতার অভিযোগে শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু বাতিল করেছিল (বিসিবি)। চলতি বছরের মার্চে হঠাৎ বগুড়া জেলা ক্রীড়া সংস্থার সঙ্গে দ্বন্দ্বের কারণে শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু বাতিল ঘোষণা করে বিসিবি। বাতিলের ৩৮ দিন পর নানা জল্পনা-কল্পনার শেষে বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়াম ফিরে পেল বিসিবির ভেন্যু।

শনিবার (৮ এপ্রিল) বিসিবি কার্যালয়ে ভেন্যু পুনর্বহালের সিদ্ধান্তের কথা জানান বিসিবির পরিচালক ও গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুবুল আনাম।

বিসিবির এই পরিচালক জানান, প্রথমত বগুড়াতে এখন হোটেলের সমস্যা নাই। বগুড়াতে এখন যে হোটেল আছে, তা আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে সম্পূর্ণভাবে প্রস্তুত। নতুন যে ধারাগুলো এসেছে, সেগুলো নিয়েও আমরা আলাপ করেছি। আগে বগুড়াতে আমরা খেলা পরিচালনা করেছি, বাসে করে যেতে হত।

তার দাবি, খুলনা থেকে বাসে করে দুটো দল বগুড়ায় এসে খেলেছে। আজকাল খেলা এতো পরিমাণে হচ্ছে যাত্রার সময়টা সংকীর্ণ হয়ে গেছে। তবে এ ব্যাপারেও উনারা যে প্রস্তাবনা দিয়েছেন, সেটা সম্ভব। আমরা এ নিয়ে আলাপ আলোচনা করবো। ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তে সন্তুষ্ট বগুড়া জেলা ক্রীড়া সংস্থার পরিচালক। অন্যদিকে ভবিষ্যতে ক্রিকেটকে এগিয়ে নিতে সহযোগিতার আশ্বাসও দিলেন জাতীয় ক্রীড়া পরিষদের পরিচালক শেখ হামিম হাসান।

তিনি জানান, ক্রিকেট বোর্ডকে জাতীয় ক্রীড়া পরিষদের পক্ষ থেকে অতীতে যেমন সহায়তা করা হয়েছে, ভবিষ্যতেও সহায়তা করা হবে। শুধু বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে আন্তর্জাতিক খেলা ফেরানোই নয়, বগুড়ার ক্রীড়া ক্ষেত্রকে এগিয়ে নিতে বিসিবির অর্থায়নে নতুন মাঠ কেনার কথাও জানিয়েছে ক্রিকেট বোর্ড।

আরও পড়ুন: জয় পেল পিএসজি, রোনালদোর রেকর্ড ভেঙে শীর্ষে মেসি

২০০৬ সালে বগুড়ার এই মাঠে প্রথম আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়। ওই বছরই আবার সর্বশেষ ম্যাচ হয়, পরবর্তীতে আর খেলা হয়নি সেখানে। মূলত ফাইভ স্টার হোটেল এবং এয়ারপোর্ট সমস্যার কারণেই আন্তর্জাতিক ম্যাচ আয়োজনে জটিলতা দেখা দেয়। তবে আজ সেসব বিষয়েও পজিটিভ আলোচনা হয়েছে তাতে রাজিও হয়েছে বিসিবি। দ্রুতই কাজ শুরু করার আশ্বাস দিয়েছেন বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান মাহবুব আনাম। 

বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম জানান, সকলের ঐকান্তিক প্রচেষ্টায় বগুড়া শহীদ চান্দু স্টেডিয়াম বিসিবির ভেন্যু হিসেবে বহাল থাকলো। শনিবার আনুষ্ঠানিকভাবে ভেন্যু হস্তান্তর করা হয়েছে। এখন থেকে এই স্টেডিয়ামে জাতীয় লীগ ও বিসিবির খেলাগুলো সমন্বয় করে অনুষ্ঠিত হবে।