খাগড়াছড়িতে শনিবার ১৪৪ ধারা জারি

খাগড়াছড়িতে একই স্থানে বিএনপির অঙ্গসংগঠন স্বেচ্ছাসেবক দল ও আওয়ামী লীগের সহযোগী সংগঠন জাতীয় শ্রমিক লীগের পাল্টাপাল্টি কর্মসূচি দেওয়ায় ১৪৪ ধারা জারি করেছেন জেলা প্রশাসন। শুক্রবার (৭ এপ্রিল) বিকেলে খাগড়াছড়ি জেলা প্রশাসক (ডিসি) মো. শহিদুজ্জামান এ সংক্রান্ত একটি আদেশ জারি করেছেন। 

এতে বলা হয়, ওই এলাকায় অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে শনিবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত ফৌজদারি কার্যবিধি ১৮৯৮-এর ১৪৪ ধারা মতে নিষেধাজ্ঞা আরোপ করা হল।

এর প্রতিবাদে শুক্রবার (৭ এপ্রিল) সকালে খাগড়াছড়িতে আয়োজতি সংবাদ সম্মেলনে শনিবারের ইফতার মাহফিল বানচাল হলে ১২ ও ১৩ এপ্রিল জেলায় সড়ক অবরোধের হুঁশিয়ারি দেন জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া।

আরও পড়ুন: যেমন খুশি তেমন সাজো’র সেই তানুর বাসায় গেলেন বিএনপি নেতারা

তিনি বলেন, পূর্ব নির্ধারিত চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগীয় স্বেচ্ছাসেবক দলের ইফতার কর্মসূচির জন্য স্থান বরাদ্দ পেতে জেলা প্রশাসকের কাছে জেলা বিএনপি শহরের চারটি স্থানে অনুমতি চাইলেও প্রশাসনের অনুমতি মেলেনি। তবে জেলা বিএনপির আবেদনের ৬ দিন পর বিএনপির আবেদিত খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় পৌর আওয়ামী লীগ পাল্টা শান্তি সমাবেশের আবেদন করে। পরে তাদের অনুমতিও দেওয়া হয়েছে।

এছাড়াও শুক্রবার ভোর রাতে পুলিশ খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এম এন আবছার, জেলা যুবদলের সাধারণ সম্পদক ইব্রাহিম খলিল ও জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলামের বাড়িতে অভিযান চালিয়েছে।