ম্যাচের কয়েক ঘন্টা আগেও কলকাতার কাভার ফটোতে দেখা গেল সাকিবকে

সাকিব আল হাসান
নাইট রাইডার্স শিবিরে সাকিব

আইপিএলেরে এবারের আসরে আজ ইডেন গার্ডেন্সে প্রথম ম্যাচ খেলতে নামছে কলকাতা নাইট রাইডার্স। বিপক্ষ বিরাট কোহলির আরসিবি। আইপিএল থেকে সড়ে গেলেও কলকাতার ম্যাচ শুরুর কয়েক ঘন্টা আগেও দলের সাথে দেখা মিলল সকিবের। তবে তা শুধু কেকেআরের কভার ফটোতেই।

আইপেল শুরুর আগেই ফটোসেশন করেছেন সাকিব। আর সেই ছবিই নিজেদের ফেসবুক কভার ফটো হিসেবে প্রকাশ করেছে কেকেআর, যা এখানো রয়েছে ফেসবুকে। যদিও সাকিব খেলবেন না। কিন্তু ছবি সড়ায়নি কর্তৃপক্ষ।

গত ৩০ মার্চ এই ছবি পোস্ট করা হয় কেকেআরের কর্তৃপক্ষ। তত দিনে নীতীশ রানার নাম অন্তর্বর্তিকালীন অধিনায়ক হিসাবে ঘোষণা করা হয়ে গিয়েছে। তবে শাকিবকে নিয়ে কোনও কিছু বলা হয়নি। আশা ছিল, তাকে দ্রুত পাওয়া যাবে। সে আশাও শেষ হয়ে গিয়েছে।

সাকিবের বদলে জেসন রয়কে নিয়েছে কলকাতা। তাকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে ব্যবহার করা হতে পারে। যেহেতু বিসিবি সাকিবের আইপিএলে যাওয়া নিয়ে গড়িমসি করছিল তাই সাকিবের স্থলে বিদেশি অন্য খেলোয়ার নেয়ার প্রস্তাব দেয় কেকেআর। সাকিবও সেই প্রস্তাবে রাজি হন।

New Project - 2023-04-06T124505-097

এদিকে জানা গিয়েছে, অস্ত্রোপচার হবে বলে পুরো আইপিএলেই পাওয়া যাবে না শ্রেয়স আইয়ারকে। ফলে কেকেআরের কাজ প্রতিযোগিতা শুরুর মুখেই বেশ কঠিন।

নাইট কোচ চন্দ্রকান্ত পণ্ডিত বলেছেন, আমরা দু’জন ক্রিকেটারকে পাচ্ছি না। শ্রেয়স এবং শাকিব। দু’জন কমে যাওয়ায় আমাদের অন্তত এক ক্রিকেটারকে নিতেই হত। সে জন্য জেসনকে নেওয়া হয়েছে।

জেসনকে কী ভাবে ব্যবহার করতে চান জানতে চাইলে কেকেআর কোচ বলেছেন, জেসন উপরের দিকে ব্যাট করে। যথেষ্ট ভাল ব্যাটার। আমাদের এক জন ভাল ব্যাটার দরকার ছিল। আমরা ওকে ইমপ্যাক্ট প্লেয়ার হিসাবে ব্যবহার করতে পারি।