নামাজের সময় স্কুলের আসবাব চুরি করলেন ছাত্রলীগ নেতা!

অভিযুক্ত ছাত্রলীগ নেতা সুমন রেজা
অভিযুক্ত ছাত্রলীগ নেতা সুমন রেজা

চাঁপাইনবাবগঞ্জ জেলার মির্জাপুর হাইস্কুলের ল্যাব ও অফিসকক্ষের তালা ভেঙে আসবাবপত্র চুরির অভিযোগ পাওয়া গেছে এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে। এক প্রত্যক্ষদর্শী জানায়, শুক্রবার (৩১ মার্চ) জুমার নামাজের সময় তিন সহকারী নিয়ে ছাত্রলীগ নেতা সুমন রেজা স্কুল থেকে আসবাবপত্র নিয়ে যাওয়ার সময় তাকে দেখেছিল।

অভিযুক্ত সুমন রেজা শিবগঞ্জ উপজেলার দাইপুকুরিয়া ইউনিয়নের মির্জাপুর গ্রামের মো. রেজাউলের ছেলে এবং তিনি ইউনিয়ন ছাত্রলীগের ১নং যুগ্ম সাধারণ সম্পাদক।

ঘটনার প্রত্যক্ষদর্শী মিলন নামের স্থানীয় এক বাসিন্দা বলেন, শুক্রবার ১টা ২০ মিনিটের দিকে আমি ও আমার এক বন্ধু স্কুলের পাশ দিয়ে আসছিলাম। তখন ছাত্রলীগ নেতা সুমন ও তার তিন সহযোগীকে স্কুলের মালামাল ভ্যানে বোঝাই করছে দেখতে পেলাম। জুমার সময় সবাই নামাজে ছিল। নামাজ শেষেআমরা স্কুল কর্তৃপক্ষকে বিষয়টি জানানোর আগেই মালামাল নিয়ে সুমন ও তার সহোযোগীরা চম্পট দেয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আসগার আলী চুরির বিষয়টি নিশ্চিত করে বলেন, জুমার নামাজের সময় সবাই মসজিদে গেলে ফাঁকা পেয়ে স্কুলের তালা ভেঙে অনেক প্রয়োজনীয় আসবাবপত্র চুরি করে নিয়ে যায় চোরেরা। পরে বিষয়টি জানাজানি হলে খোঁজ শুরু হয়। একপর্যায়ে শিবগঞ্জ উপজেলার আড়গাড়া হাট ও গোমস্তাপুর উপজেলার চৌডলা থেকে চুরির মালামালসহ ভ্যান দুটি উদ্ধার করতে সক্ষম হই আমরা।

আরও পড়ুন: ডিবি কার্যালয়ে হিরো আলম

তিনি বলেন, স্কুলের পিয়ন পরিচয় দিয়ে এসব আসবাবপত্র বিক্রি করেছে সুমন। স্কুলে এর আগেও চুরির ঘটনা ঘটিয়েছে সে।

স্থানীয় এক ব্যক্তি বলেন,সুমনের চুরির বিষয়গুলো রাজনৈতিক প্রভাব খাটিয়ে ধামাচাপা দিয়ে দেয় সে। কিছুদিন আগেও এক কৃষকের ট্রাক্টরের ব্যাটারি চুরি করে সে। তবে ক্ষমতার জোরে পার পেয়ে যায় সে। 

স্কুলে চুরির অভিযোগের বিষয়ে সুমনের কাছে জানতে চাইলে তিনি উল্টো প্রশ্ন ছুঁড়েন, আমাকে কেউ কি চুরি করতে দেখেছে? আমার এই চুরির ঘটনার সঙ্গে কোনও সংশ্লিষ্টতা নেই।

শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সমিউর রহমান বাবু বলেন, সংশ্লিষ্ট ঘটনার সত্যতা পাওয়া গেলে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।