এবার প্রথম আলো সম্পাদকের কুশপুত্তলিকা পোড়াল ঢাবি ছাত্রলীগ

প্রথম আলো সম্পাদকের কুশপুত্তলিকা দাহ
প্রথম আলো সম্পাদকের কুশপুত্তলিকা দাহ

রাজধানীর শাহবাগে দৈনিক প্রথম আলো পত্রিকার সম্পাদকের কুশপুত্তলিকা পুড়িয়েছে ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা। সংবাদ প্রকাশের জেরে মতিউর রহমানের কুশপুত্তলিকা পোড়ানো হয়। 

শনিবার (১ এপ্রিল) বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা শাহবাগ মোড়ে এসে অবস্থান নেন। এসময় শিক্ষার্থীরা নানান স্লোগান দিতে থাকেন। অবরোধের ফলে শাহবাগ ও আশপাশের এলাকায় যানজট তৈরি হয়েছে। দাবি না মানা পর্যন্ত আন্দোলন চলবে বলে শিক্ষার্থীরা জানিয়েছেন।

আরও পড়ুন: মাসে সাড়ে চার লাখ টাকা চাঁদা নেয় জবি ছাত্রলীগ

শিক্ষার্থীরা বলেন, উদ্দেশ্য প্রণোদিতভাবেই সরকারকে বেকায়দায় ফেলতে এমন অপপ্রচার চালাচ্ছে পত্রিকাটি।  কয়েকটি গণমাধ্যম হলুদ সাংবাদিকতার মাধ্যমে দেশবিরোধী চক্রান্ত করছে। অপ-সাংবাদিকতার বিরুদ্ধেই তাদের অবস্থান। সংবাদপত্রের স্বাধীনতার নামে তথ্য সন্ত্রাস মানবেন না বলে তারা জানিয়েছেন। 

এছাড়া শিগগিরই প্রথম আলো পত্রিকার সম্পাদক মতিউর রহমানকে গ্রেফতার ও বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে দেখা গেছে ছাত্রলীগের নেতাকর্মীদের। একই সঙ্গে প্রথম আলোর নিবন্ধন বাতিলসহ হলুদ সাংবাদিকতা নিপাত যাক স্লোগান দিতেও শোনা যায় তাদের।

উল্লেখ্য, শেষ খবর পাওয়া পর্যন্ত তাদের সড়ক থেকে সরিয়ে দিয়েছে পুলিশ। কুশপুত্তলিকা পুড়িয়ে শিক্ষার্থীরা সেখান থেকে চলে যান।