সরকারি কলেজের অধ্যক্ষ হওয়ার আবেদন ১৩ এপ্রিল পর্যন্ত

শিক্ষা ক্যাডার
শিক্ষা মন্ত্রণালয়

সরকারি কলেজের অধ্যক্ষ হওয়ার জন্য আগামী ১৩ এপ্রিল পর্যন্ত আবেদন করা যাবে। আবেদন শুরু হবে আগামী শনিবার (১ এপ্রিল) থেকে। বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের কর্মকর্তারা অনলাইনে আবেদন করতে পারবেন। যথাযথ নীতিমালা অনুসরণ করে আবেদন করতে হবে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের উপসচিব (সরকারি কলেজ-২) কাজি মো. আবদুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডার কর্মকর্তাদের “সরকারি কলেজের শিক্ষক বদলি/পদায়ন নীতিমালা-২০২০” অনুযায়ী অনলাইনে বদলির আবেদন দাখিল করতে হবে। অনলাইন ব্যতীত অন্য কোন উপায়ে প্রেরিত/পেশকৃত আবেদন বিবেচনা করা হবে না।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, অধ্যক্ষ পদে বদলি/পদায়নে আগ্রহীরা আগামী শনিবার থেকে ১৩ এপ্রিল পর্যন্ত শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের ওয়েব সাইটের (www.shed.gov.bd/www.dshe.gov.bd) সংশ্লিষ্ট লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করা যাবে। আর ১৪ এপ্রিলের মধ্যে আবেদনগুলো সংশ্লিষ্ট কলেজের অধ্যক্ষ/উপাধ্যক্ষ/প্রতিষ্ঠান প্রধানগণকে পাঠাতে হবে।