সহকারী অধ্যাপক নেবে ঢাকা বিশ্ববিদ্যালয়

নিয়োগ
ঢাবি

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করছে ঢাকা বিশ্ববিদ্যালয়। প্রতিষ্ঠানটি তাদের ভূতত্ত্ব বিভাগে সহকারী অধ্যাপক পদে লোকবল নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে।

পদের নাম: সহকারী অধ্যাপক (ভূতত্ত্ব)

পদসংখ্যা: ১টি

যোগ্যতা: প্রার্থীদের অবশ্যই এসএসসি এবং এইচএসসিতে ন্যূনতম প্রথম বিভাগ অথবা জিপিএ-৫ এর স্কেলে ৪.২৫ সহ ভূতত্ত্ব বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি পরীক্ষায় ন্যূনতম প্রথম শ্রেণি অথবা সিজিপিএ-৪ এর স্কেলে ৩.৫০ অথবা কোনো বিদেশি বিশ্ববিদ্যালয় থেকে সমমানের ডিগ্রিপ্রাপ্ত হতে হবে।

অভিজ্ঞতা: কোনো বিশ্ববিদ্যালয়ে কমপক্ষে তিন বছরের শিক্ষাদান ও গবেষণার অভিজ্ঞতাসহ স্বীকৃতমানের গবেষণা পত্রিকায় তিনটি প্রকাশিত প্রবন্ধ থাকতে হবে। শিক্ষক হিসেবে অভিজ্ঞতা ও দক্ষতা এবং বিশ্ববিদ্যালয়ের অন্যান্য ক্ষেত্রে বিশেষ করে ছাত্রছাত্রীদের সামগ্রিক শিক্ষা ও শিক্ষা আনুষঙ্গিক কর্মকাণ্ড পরিচালনায় বিশেষ অবদানও যোগ্যতা হিসেবে গণ্য করা হবে। অন্যান্য যোগ্যতা সমান থাকলে উচ্চতর ডিগ্রিধারীদের অগ্রাধিকার দেওয়া যেতে পারে। যেসব প্রার্থী স্নাতক বা স্নাতকোত্তর পরীক্ষায় প্রথম স্থান/সর্বোচ্চ সিজিপিএ অর্জন করেছেন, তাদের ক্ষেত্রে এসএসসি বা এইচএসসি পরীক্ষার যেকোনো একটির অনুমোদিত শর্ত শিথিলযোগ্য।

বেতন স্কেল: ৩৫,৫০০- ৬৭,০১০ টাকা।

আবেদন ফি: রেজিস্ট্রারের অনুকূলে ৭৫০ টাকা জমাে দিয়ে সমমূল্যের মূল্যের পে-অর্ডার/ব্যাংক ড্রাফট সংগ্রহ করতে হবে।

আবেদন যেভবে: ঢাবির রেজিস্ট্রারের অফিস থেকে নির্ধারিত আবেদনপত্র সংগ্রহ করে পে-অর্ডার/ব্যাংক ড্রাফট এবং সার্টিফিকেট, মার্কসিট এবং অভিজ্ঞতার প্রমাণপত্রের সত্যায়িত প্রতিলিপিসহ ৮ কপি আবেদনপত্র রেজিস্ট্রার, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০ এই ঠিকানায় পৌছাতে হবে। তে হবে। চাকরিরত প্রার্থীদেরকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে দরখাস্ত পাঠাতে হবে।

আবেদনের শেষ তারিখ: ১৭ এপ্রিল, ২০২৩।