দ্বিতীয় রোজায় গুঁড়ি বৃষ্টিতে ভিজলো রাজধানী

চৈত্রের গরমে রাজধানীতে হয়ে যাওয়া এই বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি ফিরিয়েছে জনমানুষের মাঝে।

রোজার দ্বিতীয় দিনে একপশলা গুড়িঁ বৃষ্টি শান্তির পরশ বুলিয়েছে রোজাদারদের। চৈত্রের গরমে রাজধানীতে হয়ে যাওয়া এই বৃষ্টি কিছুটা হলেও স্বস্তি ফিরিয়েছে জনমানুষের মাঝে। শনিবার (২৫ মার্চ) বিকেলে রাজধানীর নিউমার্কেট, সেন্ট্রাল রোড, ফার্মগেট, কারওয়ান বাজার সহ আশপাশের এলাকায় বৃষ্টি নামে।

যদিও বৃষ্টির পরিমাণ ও সময় ছিলো সামান্য তবুও হটাৎ বৃষ্টিতে ভ্যাপসা গরমের আবহ কেটে মানুষের মাঝে ফিরে কিছুটা স্বস্তি। রাস্তায় চলমান কর্মব্যস্ত মানুষজনকেও সেই বৃষ্টিতে ভিজতে দেখা যায়। অবশ্য বৃষ্টি হতে পারে এমন আবহাওয়ার পূর্বাভাসে কারও সঙ্গে ছিলো ছাতাও৷ যাদের প্রস্তুতি নেই এমন অনেককেই বিভিন্ন দোকানে, মার্কেটের সামনে বৃষ্টি থেকে বাঁচতে দাঁড়িয়ে থাকতেও দেখা যায় ।

অপরদিকে আবহাওয়া অধিদপ্তরের প্রকাশিত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার, কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়োহাওয়াসহ বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলা বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আরও পড়ুন : ঢাকাসহ ৬ জেলায় শিলাবৃষ্টির পূর্বাভাস

সিনপটিক অবস্থা সম্পর্কে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এমন পরিস্থিতিতে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।একইসাথে সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও এতে জানানো হয়েছে।