মুসলমানদের রমজানের শুভেচ্ছা জানিয়ে যা বললেন রোনালদো

ফুটবল
রমজানের শুভেচ্ছা জানালেন রোনালদো

নতুন মৌসুমে সৌদির ক্লাব আল-নাসরের সঙ্গে যুক্ত হয়েছেন রোনালদো। মাঠের পারফরম্যান্সেও ফিরেছেন পুরনো ছন্দে। সেখানে তার সতীর্থদের বেশিরভাগই মুসলিম ধর্মাবলম্বী সৌদি আরবের ফুটবলার। এর আগেও তিনি দেশটির ধর্মীয় নানা সংস্কৃতিতে অংশ নিয়েছিলেন। তাইতো রমজান শুরু হতেই সোশ্যাল মিডিয়ায় মুসলিমদের উদ্দেশে সুন্দর বার্তা দিয়েছেন এই পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো।

বুধবার (২২ মার্চ) দিবাগত রাতে নিজের অফিসিয়াল টুইটারে একটি পোস্ট করেন সিআরসেভেন।

সেখানে তিনি লেখেন, ‌‌‘সকল মুসলিমকে রমজান মুবারকের শুভেচ্ছা।’

পবিত্র এই মাস উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদও। নিজেদের ফেসবুক পেইজে ক্লাবটি জানায়, পবিত্র মাহে রমজান উপলক্ষ্যে রিয়াল মাদ্রিদের পক্ষ থেকে উষ্ণ অভিনন্দন ও দোয়া রইল। সেই সঙ্গে দেওয়া হয়েছে একটি প্রার্থনার ইমোজি। 

বর্তমানে ইউরো ২০২৪ বাছাইপর্বের ম্যাচ খেলতে পর্তুগাল দলের সঙ্গে যোগ দিয়েছেন রোনালদো। আগামী ২৪ মার্চ লিচেনস্টেইন এবং ২৭ মার্চ তারা লুক্সেমবার্গের মোকাবিলা করবেন।

আরও পড়ুন: মাহে রমজানের শুভেচ্ছা জানাল রিয়াল মাদ্রিদ

এদিকে, রমজান উপলক্ষে মুসলিম ফুটবলারদের সুখবর দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল) কর্তৃপক্ষ। রমজান মাসে যেসব ফুটবলাররা রোজা রাখতেন, তাদের নিজ থেকে বিরতি বা ইফতারের সময় বের করে নিতে হতো। কিন্তু এবার থেকে ইংলিশ প্রিমিয়ার লিগের প্রত্যেক ম্যাচের সময় রোজা রাখা মুসলিম ফুটবলার এবং ম্যাচ কর্মকর্তাদের জন্য বিশেষ বিরতি দেবেন রেফারিরা।

মাসজুড়ে সুবহে সাদেক থেকে সূর্যাস্ত পর্যন্ত সব প্রকার পানাহার থেকে বিরত থেকে রোজা রাখবেন অনেকেই। পবিত্র মাহে রমজানের আবহ এখন ক্রীড়াঙ্গনেও। মুসলিম অনেক খেলোয়াড় রোজা রেখেই নামবেন মাঠে।