রাজধানীর মালিবাগে বাস-ট্রেন সংঘর্ষের পর তীব্র যানজট

রাজধানীর মালিবাগে বাস-ট্রেন সংঘর্ষ
রাজধানীর মালিবাগে বাস-ট্রেন সংঘর্ষ

রাজধানীর মালিবাগ রেলগেটে পঞ্চগড় থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সোহাগ পরিবহনের একটি বাসের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় কোনও হতাহতের খবর পাওয়া যায়নি। এ ঘটনাকে কেন্দ্র করে ঢাকার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

ডিএমপির শাহজাহানপুর থানার উপপরিদর্শক (এসআই) অমিত হাসান মাহমুদ বলেন, ট্রেনের বগি লাইনচ্যুত হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে পুলিশ, ফায়ার সার্ভিস এবং রেল কর্তৃপক্ষ। ঘটনার পর থেকে এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাফি আল ফারুক বলেন, মালিবাগ রেলগেটে সোহাগ পরিবহনের একটি বাসের সঙ্গে ট্রেনের সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট কাজ করছে। তবে বাসটিতে কোনও যাত্রী না থাকায় এখন পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

আরও পড়ুন: নোবিপ্রবিতে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ, ক্যাম্পাসে পুলিশ মোতায়েন

এ বিষয়ে রেলের ঢাকা (কমলাপুর) স্টেশন মাস্টার আনোয়ার হোসেন বলেন, রাতে মালিবাগ রেলগেটে ট্রেনের সঙ্গে বাসের সংঘর্ষের পর সারাদেশের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ওখানে আমাদের টিম কাজ করছে। বাসটি ট্রেন লাইন থেকে সরিয়ে নেওয়ার পর চলাচল স্বাভাবিক হবে।

এর আগে আজ (বুধবার) রাত ৯টায় সোহাগ পরিবহনের বাসটি মৌচাকের দিকে থেকে এসে মালিবাগ রেলগেট পার হওয়ার সময় ট্রেনের সঙ্গে ধাক্কা লাগে। এতে বাসটি দুমড়ে-মুচড়ে গেছে। এসময় ট্রেনটি বাসটিকে প্রায় ২০০ মিটার ঠেলে নিয়ে দাঁড়িয়ে যায়। বাসটি খালি থাকায় কেউ হতাহত হয়নি।