অধ্যাপক পদে পদোন্নতি পেলেন শিক্ষা ক্যাডারের ৬৮৬ কর্মকর্তা

শিক্ষা ক্যাডার
শিক্ষা মন্ত্রণালয়

বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের ৬৮৬ জন কর্মকর্তাকে সহযোগী অধ্যাপক থেকে অধ্যাপক পদে পদোন্নতি দেওয়া হয়েছে। সোমবার (২০ মার্চ) সন্ধ্যায় শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সরকারি কলেজ-২ অধিশাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। 

রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব (সরকারি কলেজ-২) চৌধুরী সামিয়া ইয়াসমীন স্বাক্ষরিত প্রজ্ঞাপনে পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের আবশ্যিকভাবে তাদের পিডিএস-এ লগইন করে অবমুক্ত ও যোগদান প্রক্রিয়া সম্পন্ন করার জন্য বলা হয়েছে। ইনসিটু বা সংযুক্ত কর্মকর্তারা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর বাংলাদেশ, ঢাকা-এর পরিবর্তে সংযুক্ত কর্মস্থলের নির্ধারিত হারে বেতন ও অন্যান্য ভাতাদি প্রাপ্য হবেন। একইসাথে জনস্বার্থে জারিকৃত এই আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও এতে জানানো হয়।

পদোন্নতি পাওয়া অধ্যাপকদের তালিকা দেখতে এখানে ক্লিক করুন

পদোন্নতি পাওয়া কর্মকর্তাদের মধ্যে অর্থনীতি বিভাগের ৩৮ জন, আরবি বিভাগের ২ জন, ইসলামিক শিক্ষা বিভাগের ১৩ জন, ইসলামের ইতিহাস বিভাগের ৩৭ জন, ইংরেজি বিভাগের ৫৯ জন, ইতিহাস বিভাগের ৩৪ জন, উদ্ভিদবিদ্যা বিভাগের ৩৪ জন, গার্হস্থ্য বিভাগের ২ জন, গণিত বিভাগের ৩০ জন, দর্শন বিভাগের ৩৩ জন, পদার্থবিদ্যা বিভাগের ৩৬ জন, পরিসংখ্যান বিভাগের ৪ জন, প্রাণিবিদ্যা বিভাগের ৩৭ জন, বাংলা বিভাগের ৬১ জন, ব্যবস্থাপনা বিভাগের ৪৮ জন, ভূগোল বিভাগের ১৮ জন, মার্কেটিং বিভাগের ১ জন, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের ১ জন, মনোবিজ্ঞান বিভাগের ৭ জন, রসায়ন বিভাগের ৪২ জন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৬৫ জন, সমাজ কল্যাণ বিভাগের ১৪ জন, সমাজবিজ্ঞান বিভাগের ১৬ জন, হিসাববিজ্ঞান বিভাগের ৪৭ জন এবং শিক্ষক প্রশিক্ষণ কলেজের বাংলা বিভাগের ১ জন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ১ জন, ইতিহাস বিভাগের ১ জন, বিজ্ঞান বিভাগের ১ জন, গণিত বিভাগের ১ জন ও গাইডেন্স এন্ড কাউন্সিলিং বিভাগের ১ জন সহযোগী অধ্যাপক পদ থেকে অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন।