বাবাকে বাঁচাতে ঢাবি শিক্ষার্থীর আকুতি

আব্দুল জলিল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটেের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী মোহাম্মদ সাজ্জাদ হোসাইনের অসুস্থ বাবাকে বাঁচাতে আকুতি জানিয়েছেন। তার বাবা আব্দুল জলিল খাদ্যনালীর ক্যান্সারে (গ্রেড-২) আক্রান্ত হয়েছেন।

সাজ্জাদের বাড়ি চট্টগ্রাম জেলার লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নে। বিষয়টি নিয়ে সাজ্জাদ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার পর তার সেই স্ট্যাটাস সহপাঠী, বন্ধু-বান্ধবরাও শেয়ার করে সহযোগিতা চেয়েছেন।

সাজ্জাদ হোসাইন জানান, ক্যান্সার ছড়িয়ে না পড়ায় দ্রুততম সময়ের মধ্যে অপারেশন করাতে পারলে সম্পূর্ণ নিরাময় করা সম্ভব বলে ডাক্তার জানিয়েছেন। বাংলাদেশে এই অপারেশন করাতে আনুমানিক ৬ লক্ষ টাকা দরকার। আমাদের দৈনন্দিন সংসার খরচ যোগানোই কষ্টসাধ্য হয়ে যাচ্ছে। তাছাড়া, আমাদের তেমন কোন জায়গা-সম্পত্তি নেই যে বিক্রি করে চিকিৎসা করাবো। আমিও এখনো শিক্ষার্থী। ফলে আপনাদের সাহায্য সহযোগিতার উপর আমার বাবার চিকিৎসা ব্যয় নির্ভর করছে।

তিনি আরও বলেন, আমার বাবা পেশায় একজন বাসের হেলপার, তার আয়ে আমাদের সংসার চলতো। আমার বাবাকে বাঁচাতে এগিয়ে আসলে একদিন আমার বাবা পূর্ণ সুস্থ হয়ে উঠবে, আমার বাবাকে বাঁচাতে এগিয়ে আসুন আজীবন কৃতজ্ঞ থাকবো।

সাজ্জাদ আরও জানান, ইতোমধ্যে বিভিন্ন মাধ্যমে ৬০ হাজার টাকাসহ ৯০ হাজার টাকা হাতে রয়েছে। চিকিৎসা শুরু করেছি আপনাদের (মানুষ) সহযোগিতায় আমার বাবা পূর্ণ সুস্থতা লাভ করবে বলে আশা রাখি।

সাহায্য পাঠানোর ঠিকানা
01521470417 (বিকাশ- রকেট- নগদ)
ডাচ্-বাংলা ব্যাংক এজেন্ট ব্যাংকিং নং- 7017333216369  Mohammad Sajjad Hossain