ঢাকা কলেজ রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আন্তঃব্যাচ ক্রিকেটে চ্যাম্পিয়ন ৪৬ ব্যাচ

ঢাকা কলেজ
রাষ্ট্রবিজ্ঞান বিভাগের আন্তঃব্যাচ ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে ৪৬ ব্যাচ

ঢাকা কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত আন্তঃব্যাচ (ইন্টার ব্যাচ) ক্রিকেট টুর্নামেন্টে দ্বিতীয় বর্ষকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে চতুর্থ বর্ষের শিক্ষার্থীরা। আজ বৃহস্পতিবার (১৬ মার্চ) বিকেলে কলেজের কেন্দ্রীয় খেলার মাঠে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হয়।

এর আগে গত মঙ্গলবার ও বুধবার অনুষ্ঠিত গ্রুপ পর্বের খেলায় বিভাগের স্নাতক প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ বর্ষ এবং স্নাতকোত্তরের দুই শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। গ্রুপ পর্বে জয়ী হয়ে বৃহস্পতিবার চূড়ান্ত খেলায় দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের বিপক্ষে (ব্যাচ-৪৮) মুখোমুখি হয়ে ২ রানের জয় পান চতুর্থ বর্ষের (ব্যাচ-৪৬) শিক্ষার্থীরা।

আরও পড়ুন: আমেরিকার এমআইটি ডাকছে চাঁদপুর কলেজের নাফিসকে

ফাইনাল খেলায় টসে জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ১০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৬৭ রান সংগ্রহ করে চতুর্থ বর্ষ। জবাবে ব্যাটিংয়ে নেমে ১০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৬৬ রানে আটকে যায় দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীরা। খেলায় ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন চতুর্থ বর্ষের শিক্ষার্থী মনজুরুল ইসলাম রিজন এবং ম্যান অব দ্যা সিরিজ নির্বাচিত হন একই বর্ষের শিক্ষার্থী জুনাইদ জাহান পিয়াস।

খেলা শেষে দুই দলের খেলোয়ারদের হাতে ট্রফি ও ক্রেস্ট তুলে দেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মোঃ সাইফুল ইসলাম চৌধুরী।

আরও পড়ুন: প্রোগ্রামিং: বুদ্ধির লড়াইয়ে সেরাদের সেরা ওরা

এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধু পুঁথিগত বিদ্যা অর্জনই শিক্ষার মূল উদ্দেশ্য নয়। পড়াশোনার পাশাপাশি মানসিক অবসাদ দূর করতে বিভিন্ন প্রতিযোগিতামূলক আয়োজন প্রয়োজন। প্রত্যাশা করি এই ক্রিকেট টুর্নামেন্টের মধ্য দিয়ে শিক্ষার্থীদের মানসিক এবং শারীরিক বিকাশ ঘটবে। খেলাধুলা একটি মাধ্যম যা শিক্ষার্থীদের শারীরিক সক্ষমতা ও উদারতা উন্নয়নে সহায়তা করে এবং তাদের স্বাস্থ্য উন্নয়নের কার্যক্রমে ভূমিকা পালন করে।

এ সময় টুর্নামেন্ট আয়োজন কমিটির আহ্বায়ক রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মুশফিকুর রহমানসহ বিভাগের সহযোগী অধ্যাপক শিরীন আক্তার ইয়াসমীন, ফারজানা সুলতানা, ড. মুক্তা সাহা, ফারজানা জেসমীন, সহকারী অধ্যাপক তানিমা ইসলাম, ছন্দা সাহা, পল্লবী বাড়ৈ ও প্রভাষক নওশিন তাহসিনসহ অন্যান্য বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।