জাসাসের জাতীয় সম্মেলনের কার্ড পাননি অনেক জাতীয় নেতাও

জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস)

আগামীকাল বুধবার (১৫ মার্চ) অনুষ্ঠিত হতে যাচ্ছে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) জাতীয় সম্মেলন-২০২৩। এ সম্মেলনে প্রতিবছরই সকল কাউন্সিলররা উপস্থিত থাকেন। তবে এবারের সম্মেলনে জাতীয় নেতৃবৃন্দের একটি বড় অংশ আমন্ত্রণপত্র পাননি বলে অভিযোগ উঠেছে।

একাধিক কাউন্সিলর জানান, জাসাস জাতীয় সম্মেলন উপলক্ষে হোয়াটসঅ্যাপের মাধ্যমে জাসাসের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে দাওয়াত দেওয়া হয়। এই সম্মেলনের জন্য বিএনপি কেন্দ্রীয়ে কার্যালয় অবস্থিত জাসাস কার্যালয় থেকে কাউন্সিলর কার্ড সংগ্রহ করার জন্য আহবান করা হয়। কিন্তু বার্তার প্রেক্ষিতে কেন্দ্রীয় সাংস্কৃতিক নেতৃবৃন্দ কার্ড সংগ্রহ করতে এলে দেখা যায় যে অফিস পিয়ন ছাড়া কাউকে পাওয়া যায়নি। 

নেতৃবৃন্দ আরও জানান, খোঁজ নিয়ে জানা যায় জাসাস কেন্দ্রীয় কার্যালয়ে সম্মেলনের কোন কাউন্সিলর কার্ড রাখা হয়নি। এমতাবস্থায় জাসাস এর কেন্দ্রীয় নেতৃবৃন্দ দীর্ঘক্ষণ অপেক্ষা শেষে ক্ষুব্ধ হয়ে ফিরে যান।

এর আগে গতকাল সোমবার (১৩ মার্চ) জাসাস কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য মো. মিজানুর রহমান নেতৃবৃন্দকে হোয়াটসঅ্যাপে একটি বার্তা পাঠান। সেই বার্তায় লেখা হয়, “আগামীকাল (১৫ মার্চ) বুধবার জাসাস জাতীয় সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হবে (ইমানুয়েল'স পার্টি সেন্টার, হাউস-৮, রোড-১৩৫, গুলশান-১, ঢাকা) উল্লেখিত ঠিকানায়। উক্ত অনুষ্ঠানে আপনি আমন্ত্রিত এবং আপনার কাউন্সিলর কার্ড দফতরে যোগাযোগ করে সংগ্রহ করার জন্য এবং আগামীকাল সকাল ১০:৩০ টার মধ্যে উল্লেখিত ঠিকানায় উপস্থিত থাকার জন্য জাসাস এর আহবায়ক ও সদস্য সচিব বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন।”

এ বিষয়ে সংগঠনের যুগ্ম আহবায়ক ইথান বাবু বলেন, কার্ড সংগ্রহ করতে গিয়ে কাউকে না পাওয়া যায়নি। পরে আমন্ত্রণপত্র না নিয়েই ফেরত এসেছি।

এ বিষয়ে জাসাস কেন্দ্রীয় আহবায়ক কমিটির সদস্য মো. মিজানুর রহমান৷ বলেন, বার্তার সাথে আমার ফোন নাম্বার দেয়া ছিল। যারা আমার সাথে যোগাযোগ করেছে তারা সকলেই কার্ড পেয়েছেন। আমার কাছে এখন পর্যন্ত কোনো কার্ড না পাওয়ার তথ্য আসেনি।