সেন্টমার্টিন থেকে ফেরার পথে হামলার শিকার চবির শিক্ষার্থীরা, আহত ১০

কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপ থেকে টেকনাফে ফেরার পথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) একদল শিক্ষার্থীকে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে বেক্রুজ-১ জাহাজের স্টাফদের বিরুদ্ধে। আজ মঙ্গলবার বিকেলে এ ঘটনা ঘটে। এতে অন্তত ১০ শিক্ষার্থী আহত হন। প্রথমে মাঝ সাগরে এবং পরে দমদমিয়া ঘাটে পৌঁছানোর পর আবারও হামলা চালানো হয় বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। 

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানান, আজ বিকেলে সেন্টমার্টিন থেকে জাহাজটিতে ফিরছিলেন চবির ৭৫ শিক্ষার্থী। মাঝপথে এসে নির্ধারিত আসন থেকে তুলে দেয় জাহাজের স্টাফরা। তুলে দেয়ার কারণ জানতে চাওয়ায় শিক্ষার্থীদের মারধর শুরু করে স্টাফ ও যাত্রীবেশে ওঠা তাদের বন্ধুরা। পরে যখন জাহাজ দমদমিয়া ঘাটে ভেড়ে তখন আরেক দফা মারধর শুরু করে তারা। এতে ১০ শিক্ষার্থী গুরুতর আহত হয়েছেন।

এ বিষয়ে বেক্রুজের পরিচালক হোসাইনুল ইসলাম বাহাদুর উল্টো তার স্টাফদের ওপর শিক্ষার্থীরা হামলা করেছে বলে অভিযোগ করেছেন। তার দাবি, আসনে বসা নিয়ে বাড়াবাড়ি থেকে শিক্ষার্থীরা ঘটনাটি বড় করেছে। তার কোনো স্টাফ হামলা করেনি।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ কামরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে এসেছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছি। শিক্ষার্থীদের সঙ্গে কথা বলছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।