চবি ভর্তি পরীক্ষা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত বৃহস্পতিবার

আগামী ২০ মার্চ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার আবেদন শুরু হচ্ছে। গত সপ্তোহে বিশ্ববিদ্যালয়টির ভর্তি পরীক্ষা সংক্রান্ত ডিনস কমিটির সভায় প্রাথমিকভাবে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ রাখা হয়েছে বলেও সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে, এই ভর্তি পরীক্ষা নিয়ে আগামী বৃহস্পতিবার (১৬ মার্চ) চূড়ান্ত বৈঠকে বসবে ভর্তি কমিটি। সেখানে ডিনস কমিটির সভায় প্রাথমিকভাবে নেওয়া সিদ্ধান্তগুলো চূড়ান্ত করা হবে।

দ্বিতীয়বার ভর্তি পরীক্ষা দেওয়া শিক্ষার্থীদের মোট নম্বর (১২০ নম্বর) থেকে ৫ নম্বর কর্তন করা হবে বলে একটি তথ্য আজ মঙ্গলবার (১৪ মার্চ) সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ছে। তবে বিষয়টি নিয়ে নীতিনির্ধারকরা মুখ খুলেননি। 

আরও পড়ুন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে

জানতে চাইলে চবি ভর্তি পরীক্ষা কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (অ্যাকাডেমিক) এস এম আকবর হোছাইন দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, ভর্তি পরীক্ষা নিয়ে আগামী বৃহস্পতিবার চূড়ান্ত বৈঠক হবে৷ এতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার্থীদের বিষয়ে বিস্তারিত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

চবির ডিনস কমিটির সভার প্রাথমিক সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ২০ মার্চ দুপুর ১২টা থেকে ৭ এপ্রিল রাত ১২টা পর্যন্ত অনলাইনে ভর্তি আবেদন করা যাবে। ফি গতবারের চেয়ে ১০০ টাকা বাড়িয়ে ৯৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। আগামী ১৬ মে থেকে ২৫ মে পর্যন্ত এ পরীক্ষা চলবে।