পাঁচ দাবিতে মাভাবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

পাঁচ দাবিতে মাভাবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ
পাঁচ দাবিতে মাভাবিপ্রবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভা‌বিপ্রবি) শিক্ষার্থীরা আঞ্চ‌লিক সড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচী পালন করেছে। শনিবার (১১ মার্চ) সকালে মাভা‌বিপ্রবির প্রধান গেটের সামনে কাগমারী-চারাবাড়ী সড়ক অবরোধ করে এ মানববন্ধন কর্মসূচী পালন করে। এ সময় শিক্ষার্থীরা সুশৃঙ্খল ও নিরাপদ সড়কের দাবি করেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, টাঙ্গাইল-নাগরপু‌র সড়কের কাগমারী মোড় ও বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে পুলিশ বক্স স্থাপন, গতিরোধক ও জেব্রা ক্রসিং নির্মাণ, সিএনজি চালকের বিচার, প্রধান ফটক থেকে দ্বিতীয় গেট পর্যন্ত হে‌টে চলাচ‌লের জন্য ফুটপাত স্থাপন এবং বিশ্ববিদ্যালয় দিঘী সংলগ্ন দোকান অপসারণের ৫ দফা দাবি বাস্তবায়ন কর‌তে হ‌বে।

মানববন্ধন কর্মসূচীতে মাভা‌বিপ্রবি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন ব‌লেন, শিক্ষার্থী‌দের সকল দাবির সঙ্গে একমত পোষণ কর‌ছি। বিশ্ব‌বিদ্যালয়ের প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের আলোচনা ক‌রে সমস্যাগু‌লোর সমাধান করার চেষ্টা করা হবে। এছাড়া সিএনজি চালকসহ দুর্ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির আওতায় আনার জন্য আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরও পড়ুন: লাইফ সাপোর্টে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত মাভাবিপ্রবি শিক্ষার্থী 

এর আগে গত বুধবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের পাশে গণিত বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী মো. ইমন দ্রুতগ‌তির সিএনজি চা‌লিত অটোরিক্সার ধাক্কায় গুরুতর আহত হয়। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি করা হয়।