নোয়াখালীতে ‘পৌর মেয়র প্রাথমিক বৃত্তি’ পেল ২০১ শিক্ষার্থী

নোয়াখালীতে ‘পৌর মেয়র প্রাথমিক বৃত্তি’ পেল ২০১ শিক্ষার্থী
নোয়াখালীতে ‘পৌর মেয়র প্রাথমিক বৃত্তি’ পেল ২০১ শিক্ষার্থী

নোয়াখালীতে ‘পৌর মেয়র সরকারি প্রাথমিক বিদ্যালয় বৃত্তি পরীক্ষা ২০২২’ এ অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে বৃত্তি পেয়েছেন ২০১জন শিক্ষার্থী। এর আগে বৃত্তির এ পরীক্ষায় অংশগ্রহণ করে নোয়াখালীর ২৬টি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ১২শ শিক্ষার্থী। সেখান থেকে প্রাপ্ত ফলাফলে এ বৃত্তি ফলাফল প্রকাশ করে আয়োজকরা।

শনিবার (১১ই মার্চ) সকালে নোয়াখালী পৌরসভার প্রাঙ্গণে প্রাথমিকে বৃত্তি-প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি প্রদান করা হয়। বৃত্তি-প্রাপ্ত শিক্ষার্থীদের চেকের মাধ্যমে অর্থ-প্রদান করা হয়েছে।

বৃত্তিপ্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নোয়াখালী পৌরসভার মেয়র ও বৃত্তি পরিচালনা কমিটির সভাপতি মো. সহিদ উল্যাহ খান। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, বিশেষ অতিথি নোয়াখালী জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম পিপিএম (বার) ও নোয়াখালী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফেরদৌসী বেগম। এছাড়াও উপস্থিত ছিলেন পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা, শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা।

প্রসঙ্গত, ২০১৮ সাল থেকে নোয়াখালী পৌরসভার ২৬ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ ও ৫ম শ্রেণির শিক্ষার্থীদের নিয়ে নোয়াখালী পৌর মেয়র প্রাথমিক বৃত্তি পরীক্ষা চালু করা হয়। কোভিড-১৯ এর কারণে ২০২০ ও ২০২১ সালের বৃত্তি পরীক্ষা হয়নি।

সর্বশেষ ২০২২ সালের ২১শে অক্টোবর পৌর মেয়র প্রাথমিক বিদ্যালয়ের বৃত্তি পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। এতে ৪র্থ ও ৫ম শ্রেণির মোট ১ হাজার ১৮৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। বৃত্তির ক্ষেত্রে ট্যালেন্টপুল, সাধারণ ও বিদ্যালয়-ভিত্তিক এ তিন বিভাগে ফলাফল প্রকাশ করা হয়। এতে মোট ২০১ জন শিক্ষার্থী বিভিন্ন ক্যাটাগরিতে বৃত্তি পেয়েছে। বৃত্তি-প্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়েছে নোয়াখালী পৌরসভার পক্ষ থেকে।