এতিমখানার ভবন থেকে ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার

চট্টগ্রামের সীতাকুণ্ডে এতিমখানার ভবন থেকে মো. আতিক হোসেন (১৭) নামের এক ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (৬ মার্চ) দুপুরে উপজেলার সৈয়দপুর ইউনিয়নের মহানগর অলি ফয়েজ ইসলামিয়া এতিমখানায় (মাদরাসা) এ ঘটনা ঘটেছে। নিহত ওই ছাত্র মিরসরাইয়ের উত্তর ওয়াহেদপুর মোল্লাগ্রাম এলাকার মৃত অলি উল্লাহর ছেলে।

ঘটনাটির সত্যতা নিশ্চিত করেছেন এতিমখানার সহকারী সুপার মো. নুরুল আমিন। তিনি বলেন, সকাল সাড়ে ১০টার দিকে শরীর খারাপ লাগছে জানিয়ে আতিক ছুটি নিয়েছিল। পরে সে এতিমখানার আবাসিক ভবনের দোতলায় নিজ কক্ষে যাওয়ার সময় সহপাঠীদের আধঘণ্টা পর খালার বাড়ি যাওয়ার জন্য তাকে ডেকে দিতে বলে। 

আরও পড়ুন: ইবি ছাত্রের সঙ্গে আপত্তিকর অবস্থায় আটক ইডেন ছাত্রী

তিনি আরও বলেন, ক্লাস শেষে সহপাঠীরা ডাকতে গেলে কক্ষের সিলিং ফ্যানের সঙ্গে তাকে ঝুলতে দেখে। এ সময় শিক্ষার্থীরা চিৎকার করলে তিনিসহ অন্য শিক্ষকেরা সেখানে ছুটে যান। পরে বিষয়টি জানালে দুপুরে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

নুরুল আমিন বলেন, আতিক মেধাবী ছাত্র ছিল। তার আচরণও ছিল অমায়িক। সে কেন এমন কাজ করল বুঝতে পারছি না।

এ বিষয়ে সীতাকুণ্ড থানার উপপরিদর্শক (এসআই) মো. মোতাব্বির হোসেন বলেন, খবর পেয়ে তিনি মাদ্রাসার দ্বিতল ভবনের একটি কক্ষ থেকে ছাত্রের লাশ উদ্ধার করেছেন। তার শরীরে কোনও আঘাতের চিহ্ন দেখা যায়নি। সুরতহাল প্রতিবেদন তৈরির পর ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।