সায়েন্সল্যাবে বিস্ফোরণে দগ্ধ ৬, নিউমার্কেটে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

বিস্ফোরণ
সায়েন্সল্যাবে ভবনে বিস্ফোরণের পর ধ্বংসস্তূপে পরিণত হয়েছে আশপাশ

সায়েন্সল্যাবে একটি ভবনে বিস্ফোরণ ও আগুন লাগার পর নিউমার্কেট এলাকার বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। আশপাশের সব মার্কেট ও দোকান বন্ধ করে দেয়া হয়েছে। এ ঘটনায় অন্তত ছয়জন দগ্ধ হয়েছেন। তাদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

ঘটস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে। সেখানে ডিএমপির বোম্ব ডিস্পোজাল ইউনিট ও ফায়ার সার্ভিস কাজ করছে। গোটা ভবন ক্রাইম সিন ইউনিটের হলুদ ফিতা দিয়ে ঘিরে দেওয়া হয়েছে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার ড. খ. মহিদ উদ্দিন বলেন, ফায়ার সার্ভিস বলেছে শর্ট সার্কিট থেকে এটা হতে পারে। আবার অন্য কিছু থেকেও হতে পারে। তদন্ত চলছে। আমরা বেশ কয়েকজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি। তার মধ্যে একজনের অবস্থা গুরুতর।

আরো পড়ুন: রাজধানীর সায়েন্সল্যাবে ভবনে বিস্ফোরণের পর আগুন নিয়ন্ত্রণে

রোববার সকাল পৌনে ১২টায় দগ্ধ অবস্থায় তাদের উদ্ধার করে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়েছে। দগ্ধরা হলেন- নূরনবী (২৩), আকবর আলী (৫২), আশরাফুজ্জামান (৩৬), আশা (২৫), হাফিজুর রহমান (৩২) ও জুহুর আলী।

বিষয়টি নিশ্চিত করেছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডাক্তার এস এম আইউব হোসেন। তিনি বলেন, সাইন্সলাবে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ছয়জন আমাদের এখানে এসেছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। বিস্তারিত পরে জানানো হবে।