জমছে সাকিব-তামিমের জুটি

মাঠের বাইরে আলোচনায় থাকা সেই সাকিব-তামিমই এবার একসাথে মাঠে লড়াই করছেন বাংলাদেশকে বাঁচাতে। ৯ রানে ৩ উইকেট হারানোর পর অভিজ্ঞ এই দুই ব্যাটসম্যান চেষ্টা করছেন ইংলিশদের বিপক্ষে সিরিজ জয়ের আশা বাঁচিয়ে রাখতে।

এর আগে, জেসন রয় ও জস বাটলারের ব্যাটে বড় সংগ্রহ দাঁড় করায় ইংলিশরা। ৩২৭ রান তাড়া করতে নেমে মাত্র ১ রানেই ২ উইকেট হারায় বাংলাদেশ। এদিন স্ট্রাইকে গিয়ে প্রথম বলেই শূন্য হাতে বিদায় নেন বাংলাদেশি ওপেনার লিটন । ক্রিজে নেমে নাজমুল হোসেন শান্তও শূন্য রানে মাঠ ছাড়েন জস বাটলারকে ক্যাচ দিয়ে। কারানের সামনে ছিল হ্যাটট্রিকের হাতছানি, কিন্তু মুশফিকুর রহিম তা হতে দেননি। তবে এর কিছুসময় পরেই তিনিও কারানের দুর্দান্ত ডেলিভারিতে প্যাভিলিয়নে ফিরেন।

আরো পড়ুন: পিতার স্বপ্ন পূরণে কাজ করছেন বঙ্গবন্ধু কন্যা: শিক্ষামন্ত্রী

দ্বিতীয় ওয়ানডেতে বোলিংয়েও ভালো পারফর্ম দেখাতে পারেনি বাংলাদেশ। প্রথম ওয়ানডের নায়ক ডেভিড মালান জ্বলে উঠতে না পারলেও তা পুষিয়ে দিয়েছেন জেসন রয় ও জস বাটলার। তারপর ডেথ ওভারে মঈন আলী ও স্যাম কারানের ছোট দুটি ঝড়। তাতে শক্ত পুঁজি ইংল্যান্ডের স্কোরবোর্ডে। দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশকে ৩২৭ রানের টার্গেট দিয়েছে তারা। জেসন ১৩২ রানে থামেন। বাটলার করেন ৭৬ রান। মঈন ৮ রানের জন্য হাফ সেঞ্চুরি পাননি, খেলেন ৩৫ বলে ৪২ রানের গুরুত্বপূর্ণ ইনিংস। শেষ দিকে কারান ১৯ বলে ২ চার ও ৩ ছয়ে ৩৩ রানে অপরাজিত ছিলেন। আদিল রশিদের সঙ্গে ১৫ বলে ২৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তিনি। ৭ উইকেটে ৩২৬ রান করেছে সফরকারীরা। তাসকিন সর্বোচ্চ ৩ উইকেট নেন। দুটি পান মেহেদী হাসান মিরাজ। ডেথ ওভারে এইদিন মোট ১০ ওভারে ২ উইকেট নিয়ে দিয়েছে ১০৭ রান।

প্রসঙ্গত, বিগত কয়েকদিন ধরেই মাঠের বাইরে ব্যাক্তিগত সম্পর্ক নিয়ে আলোচনায় রয়েছেন বাংলাদেশ ক্রিকেটের দুই তারকা সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। এই দুইা তারকা একসময় ভালো বন্ধু হিসেবে পরিচিত থাকলেও বর্তমানে তাদের মধ্যে স্বাভাবিক কথাবার্তাও বন্ধ। সম্প্রতি গণমাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, সিনিয়র ক্রিকেটারদের মধ্যে এই দ্বন্দের কারণে দলে বিভাজন তৈরি হয়েছে। তবে সাকিব-তামিম দুজনেই দাবি করেছেন ব্যক্তিগত সম্পর্কের প্রভাব তারা দলের মধ্যে পড়তে দেন না।