সাকিবের ডাকে পাপন হোটেলে গিয়ে জানলেন, বিজ্ঞাপনে গেছে

ক্রিকেট
নাজমুল হাসান পাপন ও সাকিব আল হাসান

ইংল্যান্ডের সঙ্গে সিরিজ শুরুর আগে জরুরি সভা করতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন টিম হোটেলে গিয়েছিলেন। গত সোমবার তিনি যখন অন্যদের নিয়ে সভায়, ক্রিকেটার সাকিব আল হাসান তখন একটি পণ্যের দূত হওয়ার অনুষ্ঠানে। তাঁর সঙ্গে দেখা করার জন্য  আরেকদিন বেছে নিয়েছিলেন পাপন।

প্রথম ম্যাচ হারার পরদিন হোটেলে যেতে তাকে অনুরোধও করেছিলেন সাকিব। তবে এদিন আরেকটি বিজ্ঞাপনী কাজে ব্যস্ত সাকিব। এদিনও তাই তাদের দেখা হয়নি। তবে এতে সমস্যা দেখছেন না বিসিবি সভাপতি।

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে গত বুধবার তিন উইকেটে হারে বাংলাদেশ। বৃহস্পতিবার টিম হোটেলে যান বিসিবি সভাপতি। 'সাহস দেয়ার জন্য' গিয়েছিলেন তিনি। তবে মূল কারণ সাকিবের অনুরোধ।

তিনি বলেন 'আমার আসার কারণ একটাই। প্রথম যখন আসছিলাম, তখন সাকিবকে পাইনি। তাই তার অনুরোধে দ্বিতীয় দিন আসলাম। আসলে আসছিলাম ওদের সাহস দিতে।’ তবে সাকিবকে আর পাননি।

পরে তিনি জানিয়েছেন, সাকিব অন্য জায়গায় থাকায় ফোনে তার সঙ্গে আলাপ সেরেছেন। বলেন, ‘আমি এখানে আসব জেনে ও ফোন করে বলল, বাইরে। ওর আসতে দেরি হবে। আমাকে বলছিল, ৯টার পরে  আসেন। তাকে বললাম, তুমি যখন কাজে আছ থাক। আমি এমনিই এসেছি ওদের সঙ্গে কথা বলে যাচ্ছি। তোমার সঙ্গে রাতে ফোনে কথা বলব।’

এর আগে সোমবার সাকিবের দেখা না পেয়ে বলেছিলেন, ‘সাকিব ফোন করেছিল। বলেছে এয়ারপোর্ট থেকে সোজা অনুশীলনে গেছে। ওর স্যুটকেস গুছানোর আছে। ও আমাকে বলেছে, কাল কি দেখা করতে পারি, আজ কাজ আছে। 

কয়েকদিন আগে সাকিব ও তামিমের মধ্যে সম্পর্কের ফাটলের বিষয়টি সামনে নিয়ে আসেন বোর্ড সভাপতি। ড্রেসিংরুমের পরিবেশও অস্বাস্থ্যকর বলে তিনি জানিয়েছিলেন। পরে বলেন, সাকিব-তামিমের বিরোধ তার শোনা কথা। তবে সাক্ষাতকারে বলা কথাগুলোকে অস্বীকার করেননি।