ঢাবির আরেক বিভাগে মাস্টার্স ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ

ভর্তি আবেদন

২০২১-২০২২ শিক্ষাবর্ষে রোবোটিক্স এবং মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগে দেড়বছর মেয়াদি এম.এসসি. করার সুযোগ দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে রোবোটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (আরএমই) বিভাগ।

যোগ্যতা:

১। যাদের নিচের যেকোনো বিষয়ে বিএসসি ডিগ্রী আছে তারা আবেদন করতে পারবেন- রোবোটিক্স এবং মেকাট্রনিক্স, ইঞ্জিনিয়ারিং, রোবোটিক্স ইঞ্জিনিয়ারিং, মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, অটোমেশন ইঞ্জিনিয়ারিং, শিল্প ও উৎপাদন প্রকৌশল, ফলিত পদার্থ বিজ্ঞান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকম ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রনিক্স ও কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং, তথ্য ও যোগাযোগ প্রকৌশল, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং, ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স ও কমিউনিকেশন, মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, তথ্য প্রযুক্তি।

২। আবেদনকারীদের অবশ্যই ৪.০০সিজিপিএর মধ্যে ৩.২৫-সিজিপিএ-সহ স্নাতক ডিগ্রী বা সমমানের ডিগ্রি অর্জন করতে হবে।

৩। আবেদনকারীদের অবশ্যই এসএসসি এবং এইচএসসি উভয় ক্ষেত্রেই ৫.০০ স্কেলে কমপক্ষে ৩.৫ থাকতে হবে। এবং এসএসসি এবং এইচএসসি এর মোট জিপিএ কমপক্ষে ৮.০০ হতে হবে।

৪। যে প্রার্থীরা সিজিপিএ-৪.০০ স্কেলের বাইরে স্নাতক ডিগ্রী বা বিদেশী স্নাতক ডিগ্রী বা ও/এ লেভেলে গ্রেড বা এসএসসি এবং এইচএসসি (GPA সিস্টেমের আগে) বিভাগগুলিতে আবেদন করার আগে RME অফিসে যোগাযোগ করুন।

আবেদনের শেষ তারিখ: ২২ মার্চ, ২০২৩

আবেদন ফি: ২,০০০/- টাকা

লিখিত পরীক্ষা: ২৫ মার্চ, ২০২৩

ভাইভা: এপ্রিল ১, ২০২৩

ওরিয়েন্টেশন এবং ক্লাস শুরু: ২ মে, ২০২৩

লিখিত ও ভাইভা পরীক্ষার স্থান: রোবোটিক্স অ্যান্ড মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়।

আবেদন ফরম সংগ্রহ ও বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে