ইবির সেই নির্যাতিত ছাত্রীকে ক্যাম্পাসে ডেকেছে ছাত্রলীগ

সভাপতি

ইসলামী বিশ্ববিদ্যালয়ে নির্যাতনের শিকার শিক্ষার্থীকে বক্তব্য প্রদানের জন্য ডেকেছে ছাত্রলীগের ইবি শাখা কর্তৃক গঠিত তদন্ত কমিটি। তদন্তের স্বার্থে রোববার (২৬ ফেব্রুয়ারি) ওই শিক্ষার্থীকে তার বক্তব্য উপস্থাপনের জন্য ক্যাম্পাসে উপস্থিত থাকতে বলা হয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে শাখা ছাত্রলীগ কর্তৃক গঠিত তদন্ত কমিটির আহ্বায়ক ও শাখা ছাত্রলীগের সহ-সভাপতি কামরুল হাসান অনীক বলেন, ‘আগামীকাল (রবিবার) আমাদের তদন্ত কার্যক্রমের শেষ দিন। এ জন্য তদন্তের স্বার্থে আগামীকাল সকালে ফুলপরীকে ডাকা হয়েছে। তার বক্তব্য গ্রহণ শেষে আমরা আগামীকালই রিপোর্ট জমা দিবো।

এসময় তিনি আরো বলেন, ‘আমরা তার সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করবো। ওই মেয়ের নিরাপত্তা নিয়ে কোনও ঝামেলা হবে না।’

তবে এ বিষয়ে ভুক্তভোগী ফুলপরী জানিয়েছেন, ছাত্রলীগের পক্ষ থেকে তাকে ডাকা হলেও প্রশাসন সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত না করলে তিনি ক্যাম্পাসে যাবেন না, প্রশাসন নিরাপত্তা নিশ্চিত করলে তার যেতে আপত্তি নেই।

এর আগে, নির্যাতনের ঘটনায় গত ১৫ ফেব্রুয়ারি শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও নাসিম আহমেদ জয় স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই ঘটনায় শাখা ছাত্রলীগ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। এতে আহ্বায়ক হিসেবে রয়েছেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি কামরুল হাসান অনীক। কমিটির অন্য সদস্যরা হলেন– সহসভাপতি বনি আমিন, রাকিবুল ইসলাম এবং সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন।

উল্লেখ্য, র‌্যাগিংয়ের নামে শারীরিক ও মানসিকভাবে হেনস্তার বিচার ও নিরাপত্তা চেয়ে গত ১৪ ফেব্রুয়ারি ইবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা এবং তার সহযোগীদের বিরুদ্ধে প্রক্টর ও ছাত্র-উপদেষ্টা দফতর বরাবর লিখিত অভিযোগে ওই শিক্ষার্থী দাবি করেন সানজিদা এবং তার সহযোগীরা তাকে র‌্যাগিংয়ের নামে মারধর করেন এবং বিবস্ত্র করে ভিডিও ধারণ করেন। 

গণমাধ্যমে এ ঘটনা প্রকাশিত হলে হাইকোর্ট রিট জারি করেন এবং বিচারবিভাগীয় তদন্ত কমিটি গঠনের নির্দেশ দেন।এছাড়া বিশ্ববিদ্যালয় এবং হল প্রশাসনের পক্ষ থেকেও দুটো পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়।