কনসার্টের মাধ্যমে ২০ বছর পূর্তি উদযাপন করলো চিরকুট

অ্যাশেজ
চিরকুটের কনসার্ট

আন্তর্জাতিক ও দেশীয় অঙ্গনে বর্তমানে দেশের অন্যতম জনপ্রিয় ব্যান্ড চিরকুট। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা শুরু করা এ ব্যান্ডটি বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারী) ২০ বছর পূর্ণ করেছে। 

দিনটিকে স্মরণীয় করে রাখতে  বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যা ছয়টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় খেলার মাঠে ‘টিএসসি টু ম্যাডিসন স্কয়ার গার্ডেন’ শীর্ষক শিরোনামে একটি কনসার্ট আয়োজন কর হয়। সল্ট ক্রিয়েটিভস আয়েজিত এ কনসার্টটি চলে রাত ১২ টা পর্যন্ত। 

চিরকুট-এর সাথে এই কনসার্টে অতিথি হিসেবে পারফর্ম করেন জনপ্রিয় বাংলা ব্যান্ড ক্রিপটিক ফেইট, অ্যাশেজ, বাংলা ফাইভ, কাঁকতাল ও বাঙ্গু বিবি। সেই সাথে পারফর্ম করেন ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যান্ড সোসাইটির দূর্গ, কোলস্ল ও ইনট্রয়েড। 

বিশেষ অতিথি হিসেবে ছিলেন ব্যান্ড সঙ্গীতের জীবন্ত কিংবদন্তি মাকসুদুল হক (ঢাকা), ফুয়াদ নাসের বাবু (ফিডব্যাক), নকীব খান (রেনেসাঁ), ব্যান্ড মাইলস,  জনপ্রিয় তারকা জয়া আহসান ও পরিচালক অমিতাভ রেজা। সঙ্গীতের এই মহোৎসবে ছিল আরও নানা আয়োজন।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা শুরু করে গত ২০ বছরে চিরকুট অর্জন করেছে অভূতপূর্ব সাফল্য, বাংলা গানকে সগৌরবে পৌঁছে দিয়েছে আন্তর্জাতিক অঙ্গনে।