মাতৃভাষা দিবস উপলক্ষে সোনারগাঁও ইউনিভার্সিটিতে রচনা প্রতিযোগিতা

এসইউতে মাতৃভাষা দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ
এসইউতে মাতৃভাষা দিবস উপলক্ষে রচনা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

সোনারগাঁও ইউনিভার্সিটির (এসইউ) গ্রীণ রোড ক্যাম্পাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে রচনা প্রতিযোগিতার পুরষ্কার ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় কর্তৃক আয়োজিত এ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত হয়েছে। 

সোনারগাঁও ইউনিভার্সিটি আয়োজিত ‘বাংলাদেশ ও বাঙ্গালি জাতির ইতিহাসে বায়ান্ন-এর ভাষা আন্দোলনের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী অশগ্রহণ করে। এর মধ্যে প্রথম ধাপে ১০ জন শিক্ষার্থীকে বিশেষভাবে মূল্যায়ন করা হয়। মূল্যায়িত ১০ জনের মধ্যে থেকে ৩ জনকে পুরষ্কার ও সার্টিফিকেট প্রদান করা হয়। এর মধ্যে প্রথম ইয়ানূর ঝুমকী, দ্বিতীয় নুসরাত জাহান বৃষ্টি ও তৃতীয় হন জিনিয়া পারভীন।

আরও পড়ুন: সেহরি ও ইফতারের চূড়ান্ত সময়সূচি প্রকাশ

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সোনারগাঁও ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো: আবুল বাশার। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন এসইউ’র প্রাক্তন ট্রেজারার ও ব্যবসায় প্রশাসনের প্রফেসর মো: আল আমিন মোল্লা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. এম এ মাবুদ, এসইউ’র ব্যবসায় অনুষদের ডিন প্রফেসর আবুল কালাম ও রেজিস্ট্রার এস, এম, নূরুল হুদা। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ছাত্র কল্যাণ দপ্তরের পরিচালক কাজী জুলকারনাইন সুলতান আলম।