আওয়ামী লীগ ক্ষমতা দখলের পর থেকেই ছাত্রলীগের নৈরাজ্য শুরু: নুর

গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর
গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর

গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক সহ সভাপতি নুরুল হক নুর বলেছেন, আওয়ামী লীগ ২০০৮ সালে ক্ষমতা দখলের পর থেকেই ছাত্রলীগের নৈরাজ্য শুরু হয়েছে। বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৪ টায় রাজধানীর জাতীয় যাদুঘরের সামনে প্রজন্ম চত্বরে এক বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন। 

সকল সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে সাধারণ শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানিয়ে নুর বলেন, তোমরা যদি ক্যাম্পাস থেকে ছাত্রলীগের দুর্বৃত্তদের প্রতিরোধ গড়ে তোলায় ঐক্যবদ্ধ হও তাহলে আমরা অভিবাভাবকরা, বড় ভাইয়েরা রাজপথ তোমাদের জন্য মিছিল বের করব।

তিনি বলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের ঘটনাটি সবারই জানা। ছাত্রলীগের এমন সন্ত্রাসী কার্যক্রম সবাই দেখেছে। চারজনকে পিটিয়ে দুইজন ছাত্রকে আইসিউতে পাঠিয়েছে ছাত্রলীগ নেতারা। পরে আইসিউতে গিয়ে তারা মৃত্যুর হুমকি দিয়ে বলে, আমাদের নাম বলবি না।

আরও পড়ুন: ইবির ফুলপরীর কাছে ক্ষমা চেয়েছেন ছাত্রলীগের অভিযুক্তরা

তিনি আরও বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ তান্ডব চালাচ্ছে। কিছুদিন আগেই কৃষ্ণ রায় নামের এক শিক্ষার্থীকে মারধর করে বলে, যদি নাম বলিস তাহলে তোকে শিবির বলে চালিয়ে দিব। 

শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রলীগের হত্যা, মারামারি, হানাহানি, একাধিকবার বস্ত্র হরণ এঘটনাগুলো নতুন না উল্ল্যেখ করে ডাকসুর সাবেক সহ সভাপতি নুরুল হক নুর বলেন, ছাত্রলীগের বস্ত্র হরণের ইতিহাস আজকের নতুন না। ঢাকা বিশ্ববিদ্যালয়ে বস্ত্রহরণ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক জসিমউদ্দিন মানিক ওরফে সেঞ্চুরি মানিকের ধর্ষণের সেঞ্চুরি উদযাপন তো এই ছাত্রলীগের আমলেই হয়েছিল। এগুলো ছাত্রলীগের ঐতিহ্য।