যথাযোগ্য মর্যাদায় শহীদদের স্মরণ করলো ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়

গভর্নর
নানা আয়োজনে ভাষা শহীদদের স্মরণ করেছে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে

যথাযথ মর্যাদায় বেসরকারি ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে ৷ দিবসটি উপলক্ষে ২১ ফেব্রুয়ারি ( মঙ্গলবার) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে আফতাবনগরের রাস্তায় একটি প্রভাতফেরি বের করা হয়। প্রভাতফেরি শেষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

 দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব থেকেও নানা রকম কর্মসূচির আয়োজন করা হয়েছে। এসকল কর্মসূচির মধ্যে ছিল ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি ক্লাব ফর পারফর্মিং আর্টস (ই.সি.পি.এ) এর আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠান "অ-তে অমর", ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি এনভায়রনমেন্টাল এন্ড সোশ্যাল ক্লাব এবং  স্পেশাল চাইল্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন আয়োজতি বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

আরো পড়ুন: ‘ইংরেজি ভাষায়’ বাংলা ভাষা শহীদদের স্মরণ ব্র্যাক ইউনিভার্সিটির

এর পাশাপাশি দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রাঙ্গণে আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি, রাষ্ট্র ভাষা বাংলা চাই, আমার ভাষা আমার অহংকার সহ নানা রকম স্লোগান সমৃদ্ধ পোস্টার লাগানো হয়েছে এবং বাংলা সংস্কৃতির ঐশ্বর্য ও বৈচিত্র্য প্রদর্শনের জন্য নাটক,নাচ, আবৃত্তিসহ বিভিন্ন আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, পুষ্পস্তবক অর্পণ ও অন্যান্য কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ও ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফরাসউদ্দিন। এসময় আরো উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্য মিসেস নাজমা আহমেদ, জনাব নওশাদ শামসুল আরেফিন, জনাব মনসুর মুমিন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহীদুল হাসান, উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ জিয়াউল হক মামুন, কোষাধ্যক্ষ, বিভিন্ন ডিপার্টমেন্টের চেয়ারম্যান, ডিন, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।