সব বিভাগে মেডিকেল বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হবে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্য শিক্ষা
জাহিদ মালেক

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের সব বিভাগেই মেডিকেল বিশ্ববিদ্যালয় গড়ে তোলা হবে।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মিলনায়তনে হাসপাতালের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে জাহিদ মালেক বলেন, দেশের একটি মানুষও যেন বিদেশে গিয়ে চিকিৎসা না নেন, সে অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আমরা আশা করছি খুব বেশি দেরি নেই, যেদিন বাইরের দেশের মানুষ এ দেশে চিকিৎসা নিতে আসবে।  

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, আগে দেশে এত মেডিকেল কলেজ ছিল না। মাত্র আটটা মেডিকেল কলেজ ছিল। এখন সরকারি মেডিকেলের সংখ্যা ৩৭টি। আর বেসরকারি ৭০টি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি বিভাগীয় শহরে মেডিকেল বিশ্ববিদ্যালয় ও প্রতিটি জেলা শহরে একটি করে মেডিকেল কলেজ স্থাপনের প্রতিশ্রুতি দিয়েছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. টিটো মিয়া, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. মোমেনুল হক, হাসপাতালের ভারপ্রাপ্ত পরিচালক ডা. নবীউর রহমান, কলেজের উপাধ্যক্ষ ডা. নাদির হোসেন।