বইমেলার ৪ ক্রেতা থেকে চাঁদা আদায়, ঢাবি ছাত্রলীগের দুই নেতা আটক

ঢাকা বিশ্ববিদ্যালয়
বইমেলার ৪ ক্রেতা থেকে চাঁদা আদায়, ঢাবি ছাত্রলীগের দুই নেতা আটক

পুলিশ পরিচয়ে বইমেলার ৪ ক্রেতা থেকে চাঁদাবাজি করার অভিযোগে আটক হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের দুই নেতা। বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের রমনা কালি মন্দিরের সামনে থেকে তাদেরকে আটক করেছে শাহবাগ থানা পুলিশ।

আটক দুজন হলেন বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মোহাইমিনুল ইসলাম ইমন ও অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের রাজিব হোসাইন রবিন। দুজনই বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

আটকের পরে তাদের থানা হেফাজতে রাখা হয়েছে। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, ইমন বিশ্ববিদ্যালয়ের মাস্টার দা সূর্যসেন হল ছাত্রলীগের সহ সভাপতি। তিনি ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের অনুসারী হিসেবে পরিচিত। আর রবিন শহীদ সার্জেন্ট জহুরুল হক হল ছাত্রলীগের সহসভাপতি। তিনি ঢাবি ছাত্রলীগ সভাপতি মাজহারুল কবির শয়নের অনুসারী হিসেবে পরিচিত।

আরও পড়ুন: স্বপ্নের বিশ্ববিদ্যালয়ে চান্স পেতে যে বিষয়টি সবচেয়ে গুরুত্বপূর্ণ

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর মোহাম্মদ জানান, তাদের সোহরাওয়ার্দী উদ্যান থেকে আটক করেছে পুলিশ। বইমেলায় আসা ৪ জনের কাছ থেকে পুলিশ পরিচয় দিয়ে তারা ৯০০ টাকা চাঁদা নিয়েছে। পরে পুলিশ ঘটনাটি জানতে পেরে ঘটনাস্থল থেকে তাদের আটক করে।

তিনি আরও জানান, থানায় তাদের নিয়ে কার্যক্রম চলছে। কার্যক্রম শেষে কাগজপত্র তার কাছে আসলে এই বিষয়ে বিস্তারিত বলা যাবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন বলেন, অন্যায়কারীদের বিরুদ্ধে আমাদের অবস্থান কঠিন। পুলিশ আমাদের ঘটনাটি জানিয়েছে, আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছি। এ দুজনের বিরুদ্ধ পরে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, এদের আমি চিনতে পারছি না। মনে হয় তারা বর্তমানে রাজনীতিতে সক্রিয় নয়। তবে প্রশাসনের প্রতি আমাদের আহ্বান, ছাত্রলীগ নেতা বা যেই হোক, অপরাধের সঙ্গে কেউ জড়িত থাকলে তার বিরুদ্ধে যেন ব্যবস্থা নেওয়া হয়।