ছাত্রলীগ শিক্ষার্থী নির্যাতনে বিশ্বাস করে না: শেখ ইনান

ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান

ছাত্রলীগ কখনোই র‌্যাগিং বা শিক্ষার্থী নির্যাতনে বিশ্বাস করে না। র‌্যাগিং বা ছাত্র নির্যাতনের সঙ্গে কেউ জড়িত থাকলে ছাত্রলীগ বরদাস্ত করবে না বলে মন্তব্য করেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। সম্প্রতি ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক ছাত্রীকে হলে আটকে রাতভর নির্যাতনের বিষয়ে জানতে চাইলে তিনি এ মন্তব্য করেন।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ইনান জানান, বিষয়টি জেনেছি এবং তাৎক্ষণিক ব্যবস্থা নেওয়া হয়েছে। ইবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে কথা হয়েছে। খুব দ্রুতই তারা এ বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানে কোনো অপ্রীতিকর ঘটনা, শিক্ষার্থী হয়রানি কিংবা কোনো ধরনের অসদাচারণকে ছাত্রলীগ কোনো অবস্থাতেই সমর্থন করে না। সেই সঙ্গে ক্যাম্পাসে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে ছাত্রলীগ। এ লক্ষ্যে সবাইকে একযোগে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, যদি কেউ সংগঠনের নাম ব্যবহার করে কোনো ব্যত্যয় ঘটায় তার বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ করবো এ বিষয়ে তারা যেনো সতর্ক এবং কঠোর অবস্থানে থাকে। দোষী যেই হোক না কেনো নিয়ম অনুযায়ী যথাযথ ব্যবস্থা যেন নেওয়া হয়।