রাবির ইচ্ছের সভাপতি শাকিল, সাধারণ সম্পাদক জুলিয়া

রাবির ইচ্ছের সভাপতি শাকিল, সাধারণ সম্পাদক জুলিয়া
রাবির ইচ্ছের সভাপতি শাকিল, সাধারণ সম্পাদক জুলিয়া

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সামাজিক সেবামূলক সংগঠন ইচ্ছে'র ২০২৩-২০২৪ সালের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়েছে। এতে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. শাকিলকে সভাপতি ও একই ইন্সটিটিউটের শিক্ষার্থী জুলিয়া আক্তার মিশুকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়েছে।

রবিবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে বিশ্ববিদ্যালয়ের সুইমিংপুল সংলগ্ন ইচ্ছে'র স্কুল প্রাঙ্গণে এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি ইয়ামিন হোসেন আরিফ ও শাহ মোজাহিদ মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ আল মামুন, সাংগঠনিক সম্পাদক রওনক জাহান, স্কুল পরিচালক সিরাজুম মনিরা, সহকারী স্কুল পরিচালক অজয় সিংহ, পরিচালক আমান ফাউন্ডেশন রেজওয়ানুল হক।

আরও পড়ুন: জাবির ৬ষ্ঠ সমাবর্তনে স্বর্ণপদক পাচ্ছেন ১৬ শিক্ষার্থী

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পপুলেশন সায়েন্স এন্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের অধ্যাপক ড. এম. নজরুল ইসলাম মন্ডল। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের অন্যতম উদ্যোক্তা শারমিন আক্তার জুঁই, ইচ্ছের বর্তমান উপদেষ্টা মোশাররফ হোসেন, নির্মল চন্দ্র দাস, তামান্না ফেরদৌস প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে নজরুল ইসলাম মন্ডল বলেন- বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দেশের সর্বোচ্চ নাগরিক। তাদের কাছে দেশ অনেক কিছু প্রত্যাশা করে, বিভিন্ন সামাজিক দায়বদ্ধতা থেকে এই সকল কাজে এগিয়ে আসা উচিত।  

উল্লেখ্য, ইচ্ছে একটি ব্যতিক্রমধর্মী সমাজসেবামূলক সংগঠন। ‘মেধা দেই, শ্রম দেই আর্তমানবতার সেবা করি পৃথিবীকে বদলে দেই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১২ সালের ১২ ফেব্রুয়ারি ব্যতিক্রমধর্মী সংগঠন ইচ্ছে'র পথ চলা।